শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শেষ মুহূর্তে প্রচারণায় ব্যস্ত পাংশা উপজেলার প্রার্থীরা

মাসুদ রেজা শিশির, পাংশা (রাজবাড়ী)
  ০৫ মে ২০২৪, ১৫:০২
ছবি: যায়যায়দিন

আগামী ৮ মে পাংশা উপজেলা পরিষদের নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে ২জন চেয়ারম্যান ৫ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী শেষ মহুর্তে নির্বাচনী প্রচারণায় ব্যাপক ভাবে সারা ফেলেছে। দিন রাত মানুষের দ্বারে দ্বারে যাচ্ছেন নিজের পক্ষে ভোট চাচ্ছেন দিচ্ছেন নানা প্রতিশ্রুতি জমে উঠেছে নির্বাচনী মাঠ।

ভোটের দিনক্ষণ যতই ক্ষনিয়ে আসছে আসছে প্রচার প্রচারণায় ততই ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও তাদের সমর্থক কর্মীরা। তবে ভোটের মাঠে খন্দকার সাইফুল ইসলাম বুড়ো এবং মোঃ ফরিদ হাসান ওদুদ দুই হেভিওয়েট চেয়ারম্যান প্রার্থীর জয়-পরাজয় নিয়ে ভোটারদের মাঝে চলছে চুলচেরা বিশ্লেষণ। আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছেন তারা।

জানা যায়, দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে খন্দকার সাইফুল ইসলাম বুড়ো মাছপাড়া ইউপির ৫ বারের নির্বাচিত চেয়ারম্যান। বর্তমানে তিনি পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি, তার প্রতীক মেটর সাইকেল। উপজেলা পরিষদের চেয়ারম্যানের চেয়ার দখলে নিতে ধীরে ধীরে তার সরব গণসংযোগ, পথসভা, প্রচার-প্রচারণা ভোটারদের মাঝে ইতিবাচক প্রভাব ফেলেছে।

খোন্দকার সাইফুল ইসলাম পক্ষে দিন রাত মাঠে কাজ করছেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য আশিক মাহমুদ মিতুল সরাসরি ভোটের মাঠে গণসংযোগ ও পথসভায় অংশ নেওয়ায় খন্দকার সাইফুল ইসলাম বুড়োর মোটর সাইকেল প্রতীকের নির্বাচনী কার্যক্রম গতিশীল হয়েছে কয়েক গুনে।

অপর দিকে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন মো. ফরিদ হাসান ওদুদ তিনি ২০১৪ ও ২০১৯ সালে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এবারে তৃতীয়বারের মতো তিনি চেয়ারম্যান পদে ভোট যুদ্ধে নেমেছেন। তার প্রতীক আনারস। প্রচার-প্রচারণায় ২০১৪ ও ২০১৯ সালের প্রেক্ষাপট না থাকলেও তৃণমূলে তার জনপ্রিয়তা রয়েছে। পাংশা পৌরসভা, হাবাসপুর, বাহাদুরপুর, যশাই ও বাবুপাড়া ইউপিতে তাদের ভোট ব্যাংক রয়েছে বলে জনশ্রুতি আছে। ওদুদ তার কয়েকজন সমর্থককে সাথে নিয়ে নির্বাচনী গণসংযোগ, প্রচার-প্রচারণা চালাচ্ছেন। বিশেষ করে উপজেলা পরিষদের চেয়ারম্যানের চেয়ার দখলে রাখতে সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছেন তিনি।

এ ছাড়াও উপজেলা ভাইস চেয়ারম্যান পদে মোঃ জালাল উদ্দিন (উড়োজাহাজ),একেএম সাইফুল মোর্শেদ রিংকু (তালা), খান মোহাম্মদ ওবায়দুল হক (চশমা), হোসেন সরদার (টিয়া পাখি) ও রফিকুল ইসলাম (টিউবয়েল) মহিলা ভাইস চেয়ারম্যান পদে আসমা খাতুন (হাঁস), দিলরুবা পারভীন ইতি (ফুটবল) ও সাবরিন পারভীন শেলী (কলস) নির্বাচনে প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

ভাইস চেয়ারম্যান পদে জালাল উদ্দিন বর্তমান ভাইস চেয়ারম্যান। দ্বিতীয় বারের মতো তিনি ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী ৫ প্রার্থীর মধ্যে একেএম সাইফুল মোর্শেদ রিংকু, জালাল উদ্দিন ও রফিকুল ইসলামের মধ্যে এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দিলরুবা পারভীন ইতি ও সাবরিন পারভীন শেলীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে রাজনৈতিক সচেতন মহলের লোকজন অভিমত ব্যক্ত করেন।

পাংশা উপজেলায় মোট ভোটার ২ লক্ষ ১৬ হাজার ৯৮ জন, পুরুষ ভোটার রয়েছে ১ লক্ষ ১০ হাজার ১ শত ৮৭ জন। মহিলা ভোটার ১ লক্ষ ৫ হাজার ৯ শত ১১ জন। পাংশা উপজেলায় ৭৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে