শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

উখিয়ায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও মনিটরিং কার্যক্রম অনুষ্ঠিত

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ০৫ মে ২০২৪, ১৫:৩৬
ছবি: যায়যায়দিন

কক্সবাজারের উখিয়া উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা ও কার্যকরিতা মনিটরিং কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৫ মে) বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের মহা-পরিচালক ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন।

বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদ আয়োজনে এবং অ্যাডাষ্টিং ও মাল্টি সেক্টরাল এ্যাপরোচ ফর নিউট্রেশন ( আমান) প্রকল্পের সহযোগিতায় অনুষ্ঠিত সভায় বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের পরিচালক ডাঃ তাহেরুল ইসলাম খান, উপ-পরিচালক ডাঃ মোঃ আকতার ইমাম ও উপ-পরিচালক ডাঃ নুসরাত জাহান, জাতীয় পুষ্টি সেবার প্রোগ্রাম ম্যানেজার ডাঃ মফিজুল ইসলাম বুলবুল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রঞ্জন বড়ুয়া রাজন, উপজেলা একাডেমিক সুপার ভাইজার বদরুল আলম উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোক্তার আহমেদ উখিয়া প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ফারুক আহমদ,ইউনিসেফের সাবরিনা ও হামিদা হক বক্তব্য রাখেন।

সভায় সবল ও সুস্থ দেহ গঠন এবং শিশুদের অপুষ্টি জনিত রোগ প্রতিরোধে সবুজ শাকসবজি, রঙ্গিন ফলমুল সহ পুষ্টিকর খাবার গ্রহন এবং শিশুর জম্মের ৬ মাস পর থেকে মায়ের বুকের দুধের পাশাপাশি বাড়তি খাবার খাওয়ানোর উপর গুরুত্নারোপ করা হয়।

এ সময় সরকারি কর্মকর্তা, এনজিও শেডের উপজেলা পুষ্টি সমন্বয়ক রমজান আলী, উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও এনজিও প্রতিনিধি উপস্থিত ছিলেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে