রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

হরিরামপুরে আচরণবিধি লঙ্ঘন করে চলছে প্রচারণা 

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি
  ০৬ মে ২০২৪, ১২:২১
ছবি: যায়যায়দিন

মানিকগঞ্জের হরিরামপুরে আচরণবিধি লঙ্ঘন করে নির্ধারিত সময়ের বাইরেও মাইকিং করে প্রচারণা চালাতে দেখা গেছে।

রোববার (৫ মে) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার বৃহত্তর বাজার ঝিটকাতে এই আচরণবিধি লঙ্ঘনের দৃশ্য দেখা গেছে হরিরামপুর উপজেলা চেয়ারম্যান হিসেবে ঘোড়া প্রতীকের প্রার্থী শামসুল ইসলাম (সৈয়দ বিপুল) এর কর্মীদেরকে।

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী প্রার্থীরা দুপুর দুইটা থেকে রাত আটটা পর্যন্ত চালাতে পারবে তাদের প্রচারণার মাইকিং। তবে ঝিটকা বাজারে রাত সাড়ে ৯টার পরে বেঙ্গল রিক্সায় দুইটা মাইক বাজিয়ে প্রচারণা চালাতে দেখা গেছে ঐ চেয়ারম্যান প্রার্থীর কর্মীকে। এতে ক্ষোভ জানিয়েছেন ব্যবসায়ীসহ ক্রেতারা।

নাম প্রকাশ না করা শর্তে বাজারের এক ঝালমুড়ি বিক্রেতা জানান, শুনছি দুপুর দুইটা থেকে রাত আটটা পর্যন্ত মাইক বাজাতে পারবে প্রার্থীরা। কিন্তু এরা তো অনেক রাত পর্যন্ত মাইক বাজিয়ে কান ঝালাপালা কইরা দিতাছে। এগুলা দেহার (দেখার) কেউ নাই?

আরেক মাল্টিমিডিয়া ব্যবসায়ী শিমুল জানান, এখন রাত বাজে সাড়ে নয়টা। তারপরও বাজারের মধ্যে মাইকিং করে কান ঝালাপালা কইরা দিতাছে। এদের প্রশাসন দেখে না। কোন ব্যবস্থা নেয় না কেনো।

এবিষয়ে ঘোড়া প্রতীকের প্রার্থী শামসুল ইসলাম (সৈয়দ বিপুল) এর কাছে জানতে চাইলে তিনি জানান, "বিষয়টি আমার জানা নেই। আপনি বললেন আমি শুনলাম, আমি ঝিটকা বাজারে খোঁজ নেই। দেখি ঘটনা সত্যি কিনা।"

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহরিয়ার রহমান বলেন, "আমাদের চোখের সম্মুখে সংঘটিত হইলে, আমরা স্ব-প্রণোদিত হয়ে ব্যবস্থা নিতে পারবো। আমাদের চোখের সামনে না হলে, সেইক্ষেত্রে স্বাক্ষ্য প্রমাণ নিয়ে প্রমাণ করতে হবে। সাক্ষ্য প্রমাণসহ কেউ অভিযোগ দিলে আমরা ব্যবস্থা নিতে পারবো।"

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে