রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

কারিগরি শাখায় শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক গাংনীর বকুল

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি
  ০৬ মে ২০২৪, ১৫:১৯
ছবি: যায়যায়দিন

জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২৪ এ মেহেরপুর জেলার কারিগরি শাখায় জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন গাংনীর কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা আহাম্মদ আলী টেকনিক্যাল এন্ড বিএম কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক স্কাউটার রফিকুল আলম বকুল । তিনি স্কাউটস এর রোভার শাখার একজন উডব্যাজার। রফিকুল আলম বকুল মেহেরপুরের গাংনীর ডাকবাংলা পাড়ার মৃত হাজী খেদমত আলীর ছেলে।

জানা গেছে, রফিকুল আলম বকুল মেহেরপুর জেলা রোভার স্কাউটস এর কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করে চলেছেন। তিনি মুক্তিযোদ্ধা আহাম্মদ আলী টেকনিক্যাল এন্ড বিএম কলেজের রোভার স্কাউটস গ্রুপ এর ইউনিট লিডার। তিনি ২০১৯ সালে জাতীয় শিক্ষা সপ্তাহে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক, ২০২২ সালে সদর উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। তিনি বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের একজন পরীক্ষক ও নিরীক্ষক। তিনি যৌথভাবে এইচএসসি ( বিএম ) এর হিসাববিজ্ঞান বই রচনা ও সম্পাদনা করেছেন।

শিক্ষকতার পাশাপাশি তিনি সাংবাদিকতা পেশায় নিয়োজিত। তিনি "দৈনিক লাখোকন্ঠে"র মেহেরপুর জেলা প্রতিনিধি এবং শিক্ষা সংশ্লিষ্ট অনলাইন পত্রিকা শিক্ষাবার্তা.কম এর সাব এডিটর হিসেবে কাজ করছেন । এছাড়া তিনি স্বেচ্ছাসেবী সংগঠন কিশোরের ডাক এর উপদেষ্টা, কসবা ব্লাড ব্যাংক সংগঠনের সাথে ও তিনি যুক্ত আছেন। তিনি জাতীয় পর্যায়ের স্বেচ্ছাসেবী সংগঠন এপেক্স ক্লাব মেহেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে