রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মানিকছড়িতে রাত পোহালেই ভোট, কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে সরঞ্জাম

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি
  ০৭ মে ২০২৪, ১৬:৪৭
ছবি-যায়যায়দিন

রাত পোহালেই ৬ষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচন। খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পুরুষ ৪জন ও মহিলা ২ জনসহ সকল প্রার্থীর প্রচারণা শেষ হয়েছে গত মধ্যরাতে। এবারের নির্বাচনে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ.লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন বিজয়ে অনেকটা নির্ভার। তবে ভাইস চেয়ারম্যান পুরুষ ও মহিলা পদে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস।

এদিকে মঙ্গলবার বিকেলে উপজেলার ২১টি ভোট কেন্দ্রের ১৪১ টি বুথের সকল ভোট সরঞ্জামাদি নিয়ে নিরাপত্তাসহকারে ভোট কেন্দ্রে যাচ্ছেন প্রিসাইডিং কর্মকর্তারা।

খাগড়াছড়ি জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ৬ষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের ভোটে খাগড়াছড়ি মানিকছড়ি উপজেলায় মোট প্রার্থী ৯জন।

এদের মধ্যে চেয়ারম্যান পদে উপজেলা আ.লীগ সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন (আনারস) প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে সরগরম প্রচারণায় গণজোয়ার সৃষ্টি করেছেন। তিনি বিজয়ের ব্যাপারে শতভাগ নির্ভার (আশাবাদী)।

অন্যদিকে দলের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম (দোয়াত কলম) নিরবে ও সুকৌশলে ভোটারদের দ্বারে দ্বারে চষে বেড়িয়েছেন। তিনিও বিজয়ে আশাবাদী। তবে নতুনমুখ মো. আবদুল হামিদ( মোটরসাইকেল) প্রচারণা ও ভোটারদের মন জয়ে সবচেয়ে পিছিয়ে রয়েছেন।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে উপজেলা আ.লীগের দপ্তর সম্পাদক মো. জাহেদুল আলম মাসুদ( তালা), উপজেলা যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু(টিউবওয়েল), উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয় ও পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ নেতা মো. মোকতাদের হোসেন (বই)।

এদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক উপজেলা ভাইস রাহেলা আক্তার (ফুটবল) ও তৃতীয় বারের মতো নির্বাচনে আসা নূরজাহান আফরিন লাকি'র (হাঁস)মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে তুমুল । এতে বৃন্দমাত্র সন্দেহ নেই।

উপজেলার প্রবীণ শিক্ষক (অবসরপ্রাপ্ত) ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. আতিউল ইসলাম নির্বাচন প্রসঙ্গে বলেন, এখানে চেয়ারম্যান পদে বিপুল ভোটের ব্যবধানে বর্তমান চেয়ারম্যান ও গণমানুষের নেতা মো. জয়নাল আবেদীন আবারও চেয়ারম্যান নির্বাচিত হবে! অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে হাড্ডাহাড্ডি লড়াই হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শওকত আলী চৌধুরী বলেন, 'এখানে মোট ভোটার ৫৫০৭৪ জন। পুরুষ -২৭৭৩১ ভোট ও মহিলা-২৭৩৪৩ ভোট। ২১ কেন্দ্রের ১৪১ টি বুথে ভোট গ্রহনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। গতকাল দুপুরের পর প্রিসাইডিং কর্মকর্তারা জনবল ও ভোট সরঞ্জামাদি নিয়ে ভোট কেন্দ্রে গেছেন।

দূরবর্তী ৬টি কেন্দ্রে ব্যালটসহ সকল সরঞ্জাম পাঠানো হলেও কাছের ১৪ কেন্দ্রে সকালে ব্যালট পৌঁছে দেওয়া হবে। এছাড়া নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও নির্ভয় করতে পুলিশ, আনসার ভিডিপি সদ্যসের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে ৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে'।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে