সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচনে তাজুল ইসলাম মনোনয়ন ফিরে পেলেন

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার
  ০৯ মে ২০২৪, ১৮:৫৯
ছবি-যায়যায়দিন

মৌলভীবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানপদপ্রার্থী মো. তাজুল ইসলাম তাজের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (৯ মে) সকালে বিচারপতি মো. ইকবাল কবির ও মো. আখতারুজ্জামানের যৌথ বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। একইসঙ্গে দ্রুত তাকে প্রার্থিতা ফিরিয়ে দিয়ে নির্বাচনে প্রতিযোগীতা করতে রুল জারি করা হয়েছে।

জানা যায়, গত ২৮ এপ্রিল মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচনে মো. তাজুল ইসলাম তাজের মনোনয়নপত্র আপিল শুনানিতে বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও আপিল কর্তৃপক্ষ ড. উর্মি বিনতে সালাম। এরপর মনোনয়নপত্র ফিরে পেতে তিনি উচ্চ আদালত রিট আবেদন করেন।

হাইকোর্ট তাজের রিট আবেদন গ্রহণ করে বৃহস্পতিবার রুল জারি করেন। তাই এখন তাজুল ইসলাম তাজের নির্বাচনে অংশ নিতে আর কোনো বাধা থাকলো না। এদিকে তাজ মনোনয়ন ফিরে পাওয়ায় তার সমর্থকেরা যেন আনন্দে আত্মহারা হয়ে গেছেন। তারা অনেকেই বলেছেন, আগামী নির্বাচনে দুই প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে।

এ ব্যাপারে তাজ বলেন, আমি মানুষের অধিকার আদায়ে কাজ করছি। সেই অধিকার ফিরে পেয়েছি। আমার সঙ্গে অন্যায় করা হয়েছিলো।

উল্লেখ্য, আগামী ২১ মে মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচন। চেয়ারম্যান পদে মাত্র দুইজন প্রার্থীর মধ্যে তাজের বিরুদ্ধে মামলা থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয় তার। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি জেলা আ'লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন।

এদিকে জেলা নির্বাচন কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুস সালাম চৌধুরী এ প্রতিবেদককে বলেন, তাজের পক্ষে এ রকম একটি চিঠি আমরা পেয়েছি। এটি আমরা নির্বাচন কমিশনে জমা দেবো। কমিশন যে সিদ্ধান্ত নেবেন সেটাই বাস্তবায়ন হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে