সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

নাইক্ষ্যংছড়িতে জাতীয় পুষ্টি সপ্তাহের শুভ উদ্বোধন

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) প্রতিনিধি
  ০৯ মে ২০২৪, ১৯:০১
ছবি-যায়যায়দিন

স্মাট বাংলাদশ বিনির্মানে, খাবার খাবো পুষ্টি গুণে, এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাইক্ষ্যংছড়িতে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৪ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার ৯ ই মে সকাল সাড়ে ১১ টার সময় জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৪ এর শুভ উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আবু জাফর মোঃ ছলিম। এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর হল রুমে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ক্যাশিয়ার মোঃ আবুল কালামের পরিচালনায় পবিত্র কোরআন তেলোয়াত ও ত্রিপঠক পাঠের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডাঃ আবু জাফর মোঃ ছলিম।

অতিথি হিসবে উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডাঃ, সাইফুল ইসলাম, উপজেলা পঃ পঃ কর্মকর্তা ডাঃ, কুদরত ই বারী, থানার সেকেন্ড অফিসার মোঃ আলমগীর, উপজেলা প্রানী সম্পদ ইনচার্জ মোঃ ছৈয়দ নুর, উপজেলা সমাজ সেবা কর্মকর্তার প্রতিনিধি ফিল্ড অফিসার ফারজানা আক্তার প্রমুখ।

জনস্বাস্থ্য পুষ্টি প্র্তিষ্ঠানের আয়োজনে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে ৯ থেকে ১৫ ই মে পর্যন্ত সারা দেশের ন্যায় নাইক্ষ্যংছড়িতে ও এই পুষ্টি সপ্তাহ পালন করা হবে বলে জানান অনুষ্ঠানের সভাপতি ডাঃ আবু জাফর মোঃ ছলিম।

তিনি বক্তব্য রাখতে গিয়ে আরো বলেন, সকলকে পুষ্টি গুন সমৃদ্ধ খাবার গ্রহন করতে হবে, খাদ্য উৎপাদন, পরিবহন সংরক্ষন ও রান্নায় পুষ্টি বজায় রাখা, খাবারে চিনি ও লবনের মাত্রা সীমিত রাখা, অতিরিক্ত ভাজা, তৈলাক্ত খাবার ফাস্ট ফুড বর্জন করা, পাশাপাশি শিশুদের অতি প্রক্রিয়া জাত পানীয় খাবার গ্রহন থেকে বিরত রাখার আহবান জানান।

এসময় অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মরত কর্মকর্তা, কর্মচারী, এনজিও কর্মী স্বাস্থ্য বিভাগের লোকজন সহ গন্যমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে