সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

রামগতিতে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত শরাফ উদ্দিন আজাদ সোহেল

রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি
  ০৯ মে ২০২৪, ১৯:১৮
রামগতিতে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত শরাফ উদ্দিন আজাদ সোহেল

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ এর প্রথম ধাপের ভোটে রামগতি উপজেলা থেকে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শরাফ উদ্দিন আজাদ সোহেল। ভোট গ্রহন ও গননা শেষে রাতেই ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা রামগতি উপজেলা নির্বাচন অফিসার মাহবুব রোমান চৌধুরী। ৮ মে অনুষ্ঠিত নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হন সোহেল। শরাফ উদ্দিন আজাদ সোহেল সাবেক উপজেলা বিএনপির সভাপতি। এবারের ভোটে পাঁচ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সাথে কাপ পিরিচ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে ২৯৬৯৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হন তিনি। নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন সাবেক রামগতি উপজেলা পরিষদ চেয়ারম্যান বেগম রোকেয়া আজাদ তিনি পেয়েছেন ২৩৭৪৫ ভোট। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াহেদ ভোটে প্রতিদ্বন্দ্বিতা করে এবারও তিনি হেরে যান সোহেলের নিকট। দোয়াত কলম প্রতীক নিয়ে তিনি পান১৮৯০৩ ভোট। এ উপজেলা মোট ভোটার সংখ্যা হচ্ছে প্রায় ১ লাখ ৮০ হাজার। এর মধ্যে প্রদেয় ভোটের সংখ্যা হচ্ছে ৭৭৩৫৮ ভোট।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন নাজিম উদ্দিন, চশমা প্রতিক নিয়ে তিনি পেয়েছেন ১৯৯২৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী মোঃ নেছার উদ্দিন টিয়াপাখি প্রতীক নিয়ে পেয়েছেন ১৪৮৭৬ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন চার জন। এদের মধ্যে সাবেক ভাইস চেয়ারম্যান মর্জিনা বেগম, হাস প্রতীক নিয়ে ২৯১১৬ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী সেলাই মেশিন প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১৬৩৫৪ ভোট।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার মাহবুব রোমান চৌধুরী জানান ষষ্ঠতম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৮ মে রামগতি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। কোন ধরনের সহিংসতা ছাড়া সুন্দর পরিবেশ প্রি ফ্রেয়ার ভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় জনগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে জয়ী করেছেন বিধায় জয়ী প্রার্থীদেরকে বেসরকারি নির্বাচিত ঘোষণা করা হয়েছে। গেজেট প্রকাশিত হলে তারা শপথ নিবেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে