সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ফরিদপুরের নারী শিক্ষার্থীদের বাইসাইকেল বিতরণ

ফরিদপুর প্রতিনিধি
  ০৯ মে ২০২৪, ১৯:২৪
ফরিদপুরের নারী শিক্ষার্থীদের বাইসাইকেল বিতরণ

ফরিদপুরের গেরদায় একটি মাধ্যমিক বিদ্যালয়ে নারী শিক্ষার্থীদের বিনামূল্যে বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

দাতব্য প্রতিষ্ঠান এ.এফ.মুজিবুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে সপ্তমবারের মতো বৃহস্পতিবার দুপুরে গেরদা আবুল ফয়েজ মুজিবুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের এই বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিভিন্ন শ্রেণির ২০ জন ছাত্রীকে বিনা মূল্যে সাইকেল দেয়া হয়েছে। এই সংস্থাটি ইতিমধ্যে এই স্কুলের ১৩২ জন শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে বাই সাইকেল প্রদান করেছে।

৭ম শ্রেণির শিক্ষার্থীর হাতে সাইকেল তুলে দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও ফাউন্ডেশনের ট্রাস্টি এম.নূরুল আলম। এরপর অন্য ছাত্রীর হাতে সাইকেল তুলে দেন ফাউন্ডেশনের প্রতিনিধি লোনা টি. রহমান, কামাল আহমেদ, হোসেন আল রাশেদ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলাম।

তিনি বলেন, দূরবর্তী গন্তব্য থেকে স্কুলে যাতায়াতকারী মেধাবী ছাত্রীদের জন্য গত ২০১৮ সাল থেকে ফাউন্ডেশনের উদ্যোগে এই সাইকেল বিতরণ চলে আসছে। এ যাবত ১৩২ ছাত্রীকে সাইকেল দেয়া হয়েছে।

স্কুলের প্রধান শিক্ষক নজরুল ইসলাম আরো বলেন, এই সাইকেল পেয়ে ছাত্রীদের শুধু যাতায়াতে সুবিধা হচ্ছে তাই নয়, তাদের আত্মবিশ্বাসও বৃদ্ধি পাচ্ছে।

তিনি বলেন, ফাউন্ডেশন দীর্ঘকাল যাবত স্কুলটির সার্বিক কল্যাণ তথা এলাকার শিক্ষা বিস্তারে প্রশংসনীয় অবদান রেখে চলেছে।

ফাউন্ডেশনের সমন্বয়কারী মাহফুজুল আলম বলেন, এ বছর আমরা সপ্তম অষ্টম এবং নবম শ্রেণীর ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছি, তিনি বলেন, এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের সাবেক চেয়ারপারসনের নির্দেশ অনুযায়ী প্রতিবছর এই কার্যক্রম আমরা অব্যাহত রেখেছি আগামীতেও এর ধারাবাহিকতা চলমান থাকবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে