সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

মালয়েশিয়ায় সড়ক দূর্ঘটনায় নিহত আড়াইহাজারের যুবক 

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
  ০৯ মে ২০২৪, ১৯:৪৪
ছবি-যায়যায়দিন

বুক ভরা স্বপ্ন নিয়ে মালয়েশিয়া প্রবাসে গিয়ে মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত নারায়ণগঞ্জের আড়াইহাজারের যুবক রিপন ফিরেছেন লাশ হয়ে।

বৃহষ্পতিবার ( ৯ মে) সকালে তার লাশ বাড়ীতে আসার পর শুরু হয় পরিবারের লোকজনের বুক ফাঁটা কান্না। চোখের পানি ধরে রাখতে পারেননি এলাকার আবেগ আপ্লুত নারী পুরুষ কেউ।

বাবা মার স্বপ্নকে মাত্র কয়েক দিনের ব্যবধানে বুকে দুঃখ ভরা পাথর চাপা দিয়ে রিপন চলে গেলেন পরপারে। তিনি উপজেলার উচিৎপুরা ইউনিয়নের জাঙ্গালিয়া উত্তরপাড়ার মালয়েশিয়া প্রবাসী শাহাবুদ্দিনের ছেলে। তার বাবাও দীর্ঘ দিন ধরে মালয়েশিয়া প্রবাসে আছেন।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, দুই ভাইয়ের মধ্যে বড় ভাই রিপন গত ১৪ ফেব্রুয়ারী স্থানীয় দালালের মাধ্যমে লাখ লাখ টাকা ব্যায় করে মালয়েশিয়ায় তার বাবার কাছে যান। যদিও তিনি বেড়ানোর ভিসার মাধ্যমে মালয়েশিয়া গিয়েছেন, তার পরেও পিতা ওই দেশে আছেন বিধায় পিতা শাহাবুদ্দিন তাকে কাজে লাগিয়ে দেন।

সাধারণত দালালের মাধ্যমে মারয়েশিয়া যাওয়া লোক গুলো এমনটাই করে থাকেন। বেড়াতে যাওয়ার পর ওই দেশে কিছু দিন কাজ করে ওয়ার্ক পারমিট লাগিয়ে সেখানে স্থায়ি হয়ে যান।

রিপন ও হয়তো এমনটাই চেয়েছিলেন। কিন্তু তার কপালে সেটা সহেনি। গত ২০ এপ্রিল কাজে যাওয়ার সময় মর্মান্তিক এক সড়ক দূর্ঘটনায় মালয়েশিয়ায় নিহত হন তিনি। বৃহষ্পতিবার সকালে তার রাশ জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়। এলাকার মানুষ দল মত নির্বিশেষে তার জানাজায় শরীক হন।

এ ব্যাপারে অভিবাসীদের নিয়ে কাজ করা প্রতিষ্ঠান আড়াইহাজারের ওকাপ অফিসের কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম জানান, রিপনের লাশ দাফনের জন্য বরাদ্দকৃত ৩৫ হাজার টাকা তার পরিবার পেতে পারে। কিন্তু যেহেতু তিনি কাজের জন্য চুক্তিবদ্ধ হয়ে মালয়েশিয়া গমন করেননি, সেহেতু প্রবাসে মৃত্যুবরণকারীদের পরিবারের ক্ষতিপূরণ বাবদ যে ৩ লাখ টাকা বরাদ্দ থাকে তা তারা পাবেন না।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে