সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ভালুকা উপজেলা নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন যারা

ভালুকা (ময়মনসিংহ ) প্রতিনিধি
  ০৯ মে ২০২৪, ১৯:৫৬
ভালুকা উপজেলা নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন যারা

ষষ্ঠ ধাপে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে ময়মনসিংহের ভালুকায় তিনটি পদে ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার (৯ মে) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে অনলাইনে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী আবেদন করেন। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন অফিসার শামছুন নাহার ভূঁঞা।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন- সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ গোলাম মোস্তফা, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ মহিউদ্দিন, জাতীয় শ্রমিক লীগ ভালুকা আঞ্চলিক শাখার সভাপতি মোঃ নজরুল ইসলাম সরকার, শিল্পপতি ও শিক্ষানুরাগী প্রিন্সিপাল দেওয়ান ফেরদৌসুর রহমান, উপজেলা যুবলীগের সিনিয়র সহসভাপতি আলহাজ কামরুজ্জামান পিন্টু, ময়মনসিংহ জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক ও টানা দুইবারের নির্বাচিত ভাইস চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম পিন্টু ও ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন- উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ এজাদুল হক, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম মোহাম্মদ আফরুজ্জামান সোহেল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ধর্মবিষয়ক সম্পাদক হোসাইন মোঃ রাজিব, আতিকুল্লাহ, উপজেলা যুবলীগের সহ সভাপতি মোঃ আবুল হোসাইন খোকন, নাগরিক সমাজের পক্ষে খন্দকার মওদুদ আহমেদ ও সাবেক ছাত্রনেতা হুমায়ুন আহম্মেদ হিমু।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন- উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার প্রয়াত মফিজুর রহমানের মেয়ে মাহমুদা সুলতানা মুন্নি, ময়মনসিংহ জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোছাঃ খাদিজা আক্তার ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোছাঃ শিউলী আক্তার।

উপজেলা নির্বাচন অফিসার শামছুন নাহার ভূঁঞা জানান, ষষ্ঠ ধাপের তফশিল অনুযায়ী ময়মনসিংহের ভালুকায় আগামী ১২ মে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই করা হবে। বাছাইয়ের বিরুদ্ধে আপিল করা যাবে ১৩ থেকে ১৫ মে তারিখের এর মধ্যে। আপিল নিষ্পত্তি হবে ১৬ থেকে ১৮ মে তারিখের মধ্যে। মনোনয়নপত্র প্রত্যাহারের তারিখ ১৯ মে ও ২০ মে প্রতীক বরাদ্দ। ৫জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। একটি পৌরসভা ও ১১টি ইউনিয়ন নিয়ে গঠিত ভালুকা উপজেলায় ভোটার সংখ্যা ৩ লাখ ৩৯ হাজার ৯৬০ জন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে