শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে দৌলতখানে মৃত্যু ১

দৌলত খান, ভোলা প্রতিনিধি
  ২৭ মে ২০২৪, ১৭:৩০
ছবি যাযাদি

দেশের উপকূল অতিক্রম করছে প্রবল ঘূর্ণিঝড় রেমাল। তবে এর প্রভাব থাকবে আরও ৬ থেকে ৭ ঘণ্টা। বঙ্গোপসাগরে সৃষ্ট এই ঘূর্ণিঝড়টি রোববার রাত ৮টার দিকে উপকূলে আঘাত করে। এদিকে ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ভোলার দৌলতখানে ১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে ৷ দৌলতখান পৌরসভার ২ নং ওয়ার্ডে গাছ উপড়ে পরে ঘরের নিচে চাপা পড়ে মাইশা (৪) নামে এক শিশুর মৃত্যু হয়েছে বলে জানা যায়।

স্থানীয়রা জানান, রাতে মাইশা তার মায়ের সাথে ঘুমিয়ে পরলে ভোর ৪ টার দমকা বাতাসে গাছ উপড়ে পরে তিনি নিহত হন। তবে অক্ষত আছেন পরিবারের বাকি সদস্যরা। পরিবারে চলছে শোকের মাতম।

জামাল জানায়, দৌলতখানে গত ৩ দিন যাবত বিদ্যুৎ নেই এবং মোবাইলে নেটওয়ার্ক নেই বললেই চলে। গতকাল রাত ফোনে নেটওয়ার্ক বন্ধ। অধিকাংশ ফোন বন্ধ থাকার কারণে কারো সাথে কোনো যোগাযোগ করা যাচ্ছে নাহ। প্রচন্ড বাতাস আর মুশলধারে বৃষ্টি হচ্ছে। কালকে রাতে প্রচন্ড বাতাস কারনে অনেক জায়গায় বিদুৎ লাইনে ক্ষতি হয়েছে। থানা সংলগ্ন বেরি বাঁধের অবস্থা ঝুকিপূর্ণ। যেকোনো মুহূর্তে পানি ঢুকে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

দৌলতখান উপজেলার নির্বাহী কর্মকর্তা পাঠান মোঃ সাইদুজ্জামান বলেন, ক্ষয়ক্ষতির বিবরণ এখনও জানা যায়নি। তবে একজনের মৃত্যুর খবর সহ গাছ উপড়ে পরার ঘটনা শুনেছি।

এদিকে প্রবল ঘূর্ণিঝড় রেমাল দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়ার ১৯ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কয়রা ও খুলনায় অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় রেমাল উত্তর দিকে অগ্রসর ও দুর্বল হয়ে স্থল গভীর নিম্নচাপ হিসাবে বর্তমানে যশোর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমেই বৃষ্টিপাত ঝরিয়ে স্থল নিম্নচাপে পরিণত হবে। এ অবস্থায় ১০ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে