শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

এমপির উপস্থিতিতে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি মুক্তিযোদ্ধা

পরশুরাম (ফেনী) প্রতিনিধি
  ২৮ মে ২০২৪, ১৭:২৪
ছবি যাযাদি

বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে নতুন এক উদ্যোগ গ্রহণ করেছেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। এখন থেকে নিজ নির্বাচনী এলাকার সকল উন্নয়ন কর্মসূচি সাংসদের উপস্থিতিতে উদ্বোধন করবেন বীর মুক্তিযোদ্ধারা।

মঙ্গলবার (২৮ মে) সকালে পরশুরামের চিথলিয়া ইউনিয়নের জংগলঘোনা এলাকায় একটি কমিউনিটি ক্লিনিকের উদ্বোধনী অনুষ্ঠানে এমন চিত্র দেখা গেছে।

এর আগে গত ২৯ মে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের প্রধান অতিথি করে উন্নয়ন কর্মসূচি উদ্বোধনের উদ্যোগ নেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। তারই ধারাবাহিকতায় প্রথম দিনে পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের জংগলঘোনা এলাকায় একটি কমিউনিটি ক্লিনিকের উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় মুক্তিযোদ্ধাকে দিয়ে উদ্বোধন করা হয়েছে।

অনুষ্ঠানে বক্তব্যে ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন নাসিম বলেন, যারা এ দেশের জন্য যুদ্ধ করেছেন তাদেরকে এখনই সম্মানিত করার সময়। আগামী ২০ বছর পরে হয়তো আমরা তাদের পাবো না। এজন্যই আমার নির্বাচনী এলাকার সকল উন্নয়ন কর্মসূচি বীর মুক্তিযোদ্ধাদের মাধ্যমে উদ্বোধন করার উদ্যোগ নিয়েছি। আগামীতে তাদের নিয়ে একটি মিলনমেলা করার পরিকল্পনা রয়েছে।

এদিকে স্থানীয় সংসদ সদস্যসের এমন ব্যতিক্রমী উদ্যোগে খুশি বীর মুক্তিযোদ্ধারা। বৃদ্ধ বয়সে নিজেদের সম্মানিত করায় সাংসদের প্রশংসা করছেন তারা।

অনুষ্ঠানের উদ্বোধক বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বলেন, বিভিন্ন জায়গায় আগে মুক্তিযোদ্ধাকে অতিথি করায় ক্ষোভ প্রকাশ করে অনুষ্ঠানস্থল ত্যাগ করার কথা শুনেছি। তবে আজকে আমাকে অতিথি করে ব্যতিক্রমী নজির স্থাপন করেছেন স্থানীয় সংসদ সদস্য। এই অনুভূতি অনেক আনন্দের।

এ সময় ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল বশর মজুমদার তপনসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও বুধবার (২৯ মে) উপজেলার বক্সমাহমুদ ইউনিয়নের খন্ডল বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের অতিরিক্ত শ্রেণিকক্ষ নির্মাণ কাজের উদ্বোধন করবেন স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আবু তাহের ভূইয়া।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে