শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

অপরাধ জগতের ত্রাস ইব্রাহীম গ্রেপ্তার

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
  ১৩ জুন ২০২৪, ১৯:২৩
ছবি-যায়যায়দিন

ঢাকার নৌপথে চাঁদাবাজি ও ডাকাত চক্রের অন্যতম মূলহোতা এবং কেরানীগঞ্জে হত্যা মামলার আসামি রাসেল ওরফে ইব্রাহীম (৩৭)কে অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছে র‌্যাব।

১২ জুন বিকাল র‌্যাব-১০ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এবং র‌্যাব-০৮ এর সহযোগীতায় মাদারীপুর কালকিনি থানার খুনেরচর এলাকায় যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (১৩ জুন) র‌্যাব-১০-এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ১৮ সেপ্টেম্বর, রাতে অপরিচিত একজন ব্যক্তি ভিকটিম তৌহিদুল ইসলাম বিল্লালের (৩০) স্ত্রী সোনিয়া আক্তার শিমুকে ফোন করে জানান যে, তার স্বামী বিল্লালকে অজ্ঞাত ব্যক্তিরা হত্যা করে লাশ উপজেলার কেরানীগঞ্জ মডেল থানাঘাট এলাকায় ফেলে রেখেছে।

সংবাদ প্রাপ্তির পরপর বিল্লালের স্ত্রী শিমু দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেখতে পান তার স্বামী বিল্লালের মাথা ফেটে রক্ত বের হচ্ছে এবং শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাত প্রাপ্ত হয়ে তার নিথর দেহ পরে রয়েছেন।

তিনি আরও জানান, ঘটনায় নিহত বিল্লালের স্ত্রী সোনিয়া আক্তার শিমু বাদী হয়ে কেরানীগঞ্জ মডেল থানায় চাঞ্চল্যকর বিল্লাল হত্যাকান্ডে জড়িত ৬ জনসহ অজ্ঞাতনামা আরও ১-২ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

থানায় মামলা বিষয়টি জানতে পেরে হত্যাকান্ডে জড়িত আসামীরা আত্মগোপনে চলে যায় তারা। র‌্যাবের এই কর্মকর্তা বলেন, র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল উক্ত হত্যাকান্ডে জড়িত আসামীদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, গ্রেপ্তারকৃত আসামী রাসেল ওরফে ইব্রাহিম ঢাকার বাবুবাজার পরবর্তী কেরানীগঞ্জের আমিরাবাগ এলাকাসহ বিভিন্ন নৌপথে এবং স্থানীয় বাজারে চাঁদাবাজি করে। নৌকা, টলার, বাল্ক হেড সহ নৌযানে এবং স্থানীয় বাজারে চাঁদাবাজির কারণে সকলেই অতিষ্ঠ।

তার নামে একাধিক মামলা রয়েছে। ইতিপূর্বে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী তাকে আটক করতে গেলে বিভিন্ন কৌশলে পালিয়ে যায়। গ্রেপ্তারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানা তিনি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে