শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে সমাজের মূল স্রোতধারায় আনতে হবে: ইউএনও সঞ্চিতা বিশ্বাস 

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
  ১৩ জুন ২০২৪, ২০:১০
ছবি-যায়যায়দিন

নওগাঁর আত্রাইয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (১৩ জুন) বৈকাল ৩ ঘটিকায় উপজেলা পরিষদ চত্বরে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীরদের মাঝে ত্রাণের চাল বিতরণ করা হয়েছে।

চাল বিতরণ অনুষ্ঠানে আত্রাই উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা বিশ্বাস বলেন,আবহমানকাল থেকেই এ জনগোষ্ঠী অবহেলিত ও অনগ্রসর। এ লক্ষ্যে এ জনগোষ্ঠীর মৌলিক অধিকার সংরক্ষণ,তাদের জন্য সামাজিক ন্যায় বিচার নিশ্চিতকরণ।

তাদের পারিবারিক,আর্থসামাজিক বাসস্থান,জীবনমান উন্নয়ন এবং সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণে তাদেরকে সমাজের মূল স্রোতধারায় আনতে হবে।

তিনি আরও বলেন, সামাজিক বৈষম্যের কারণে হিজড়া জনগোষ্ঠীকে আত্মনির্ভরশীল করে সমাজে সমঅধিকার ও সাম্যতার ভিত্তিতে স্বাভাবিক জীবনযাপনের সুযোগ সৃষ্টি করে তাদের জীবন-জীবিকার মান উন্নয়ন ও আত্মনির্ভরশীল করে গড়ে তুলতে বতর্মান সরকার তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। চাল বিতরণ অনুষ্ঠানে ইউএনও সঞ্চিতা বিশ্বাস এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়াউদ্দিন আহম্মেদ,উপজেলা একাডেমিক সুপার ভাইজার প্রদীপ কুমার সরকার,দৈনিক যায়যায়দিন পত্রিকার উপজেলা প্রতিনিধি ও আত্রাই থানা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ ওমর ফারুক প্রমুখ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে