শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

জগন্নাথপুরে ভয়াবহ বন্যা, বিপর্যস্ত জনজীবন

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ২১ জুন ২০২৪, ২০:৪৪
ছবি-যায়যায়দিন

গত কয়েকদিন থেকে টানা বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জের জগন্নাথপুরে উপজেলায় ভয়াবহ বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। যদি ও গতকাল থেকে বৃষ্টি হচ্ছে না তারপরও অল্প অল্প করে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। কুশিয়ারা নদীর পাড়ে বিভিন্ন বেড়িবাঁধ ভেঙ্গে প্রবল স্রোতে পানি লোকালয়ে প্রবেশ করে বন্যা পরিস্থিতি বিরাজ করায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

খোঁজ খবর নিয়ে জানা যায়, উপজেলার বিভিন্ন স্থানে সড়কের নিচু এলাকা দিয়ে বন্যার পানি তীব্র বেগে প্রবাহিত হওয়ায় এই সড়ক গুলোতে যোগাযোগ বন্ধ রয়েছে। বিশেষ করে জগন্নাথপুর-রানীগঞ্জ রোডে ইছগাঁও নামক স্থানে তীব্র স্রোতে গাড়ী চলাচল করতে কষ্ট হচ্ছে।

উপজেলার ৮টি ইউনিয়ন ও পৌরসভার প্রত্যান্ত এলাকার গ্রামীন রাস্তা-ঘাট কুশিয়ারা ও নরজুল নদীর পানি অব্যাহত ভাবে বেড়ে যাওয়ার কারনে তলিয়ে গেছে। শত শত বাড়ি-ঘর বন্যার পানি ঢুকে পড়েছে। পানিবন্দী হয়ে পড়েছেন লক্ষাদিক মানুষ। বিশেষ করে সুনামগঞ্জ ছাতক থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারনে পানি বৃদ্ধি অব্যাহত আছে।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল বশিরুল ইসলাম জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক বন্যা পরিস্থিতি মনিটরিং করা হচ্ছে। বিভিন্ন আশ্রয়কেন্দ্রে কয়েক শতাধিক পরিবার আশ্রয় নিয়েছে। আমরা সার্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে