শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

চৌগাছায় মিথ্যা খবর প্রকাশের প্রতিবাদে সংবাদ সম্মেলন

চৌগাছা (যশোর) প্রতিনিধি
  ২৩ জুন ২০২৪, ২০:৩১
ছবি-যায়যায়দিন

যশোরের চৌগাছার বল্লভপুর বাওড় নিয়ে মিথ্যা খবর প্রকাশের অভিযোগে সংবাদ সম্মেল করেছেন বাওড়ে মৎস্যজীবী সমিতির সাবেক সভাপতি ও সদস্যরা।

রোববার দুপুরে চৌগাছা উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মৎস্যজীবী সমিতির সাবেক সভাপতি উপস্থিতিতে তার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করে বাওড়ের শেয়ার হোল্ডার মিজানুর রহমান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘চাঁদা না দেওয়ায় বাওড় দখলের দখল চেষ্টার অভিযোগ’ শিরনামে একটি সংবাদ বেশ কয়েকটি জাতীয় ও আঞ্চলিক প্রত্রিকায় প্রকাশিত হয়েছে। প্রতিবেদক এলাকার একটি কুচক্রিমহল দ্বারা প্রভাবিত হয়ে সংবাদটি প্রকাশ করেছেন।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে পুলিশ ও রাজনৈতিক নেতাদের ম্যানেজ করে বাওড়ের মৎস্যজীবীদের ৭ লাখ টাকার জাল নষ্ট করা হয়েছে। হিন্দু সম্প্রদায়ের মৎস্যজীবীদের উপরে হামলার আশঙ্কা রয়েছে। এসবম ঘটনা সম্পূর্ণ মিথ্যা বানোয়াট।’

তিনি আরো বলেন, বিশেষ কারনে প্রকৃত ঘটনা ধামা চাপা দিয়ে খবর প্রকাশে পক্ষপাত করেছেন প্রতিবেদক।

জানতে চাইলে বল্লভপুর বাওড়ের সাবেক সভাপতি কার্তিক চন্দ্র বলেন, প্রকৃত ঘটনা হলো, দীর্ঘদিন ধরে বল্লভপুর গ্রামের হিন্দু মুসলিম মিলে বাওড়ের মৎস্যজীবী সমিতি পরিচালিত হয়ে আসছিল।

তিনি বলেন ‘২০০৮ সালে আমি সমিতির সভাপতি নির্বাচিত হয়ে ২০২১ সাল পর্যন্ত গ্রামের ১’শ ৬৩ জন শেয়ার হোল্ডার নিয়ে মিলে মিশে মাছ করে আসছিলাম। সেই কমিটির সাধারণ সম্পদাক ছিলেন স্বরজীত কুমার বিশ্বাস। ২০২২ সালে সমিতির সাধারণ সম্পাদক স্বরজীত কুমার বিশ্বাস কাউকে না জানিয়ে সমিতির নিয়ম বর্হিভ‚তভাবে নিজেকে সমিতির সভাপতি ঘোষণা দেয়। নিজেকে সভাপতি ঘোষণা দিয়ে বাওড় এককভাবে দখল নেওয়ার চেষ্টা করতে থাকে।

এদিকে ১’শ ৬৩ জন শেয়ার হোল্ডারের কাছ থেকে ৯০ লাখ টাকা নিয়ে স্বরজীতের মাধ্যমে বাওড়ে মাছের পোনাসহ বিভিন্ন খাতে খরচ হয়। শেয়ার হোল্ডাররা বলেছেন হয়ে তাদের শেয়ার দিতে হবে অন্যথায় তাদের টাকা ফেরত চাইছে’।

তিনি বলেন বিষয় টি উপজেলা নির্বাহী অফিসসহ বিভিন্ন দপ্তরে জানো হয়েছে কোনো সমাধান হয়েনি। সংবাদ সম্মেলনে প্রশাসনের দৃষ্টি আকর্শন করে বলেন তদন্ত করে সঠিক সমাধান না হলে সমিতির সভাপতি, সদস্য ও প্রকৃত শেয়ার হোল্ডাররা ক্ষতিগ্রস্থ হবে।

সংবাদ সম্মেলনের সময় সমিতির সদস্য শেয়ার হোল্ডারসহ গ্রামেয়র কয়েকশত সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে