বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

খুলনায় পুনাকের উদ্যোগে ‌স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের কিশোর-কিশোরীর শীর্ষক আলোচনা সভা 

খুলনা অ‌ফিস
  ২৫ জুন ২০২৪, ১১:০২
আপডেট  : ২৫ জুন ২০২৪, ১১:০৪
ছবি: যায়যায়দিন

খুলনায় পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)-এর উদ্যোগে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের কিশোর-কিশোরীরা’ শীর্ষক আলোচনা সভা ও উদয়ন খুলনা জিলা পুলিশ স্কুলের শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান এবং দলিত শ্রেণির লোকদের খাদ্যসামগ্রী বিতরণ।

পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) নারীর ক্ষমতায়ন, অর্থনৈতিক মুক্তি এবং জনসেবায় দৃঢ় অঙ্গীকারে গড়া একটি সম্পূর্ণ সেবাধর্মী প্রতিষ্ঠান পুনাক। পুনাক প্রতিষ্ঠালগ্ন থেকে পুলিশ পরিবারের সদস্যগণের সমন্বিত প্রয়াসের মাধ্যমে নানা সামাজিক সচেতনতা ও উন্নয়নমূলক কর্মকাণ্ডে সক্রিয় অংশগ্রহণ করে আসছে। এরই ধারাবাহিকতায় পুলিশ নারী কল্যাণ সমিতির উদ্যোগে পুনাক, খুলনা রেঞ্জের উপদেষ্টা রওশন জাহান নূপুর এর সভাপতিত্বে আজ ১১টায় খুলনা মহানগরীর হোটেল সিটিইনে "স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের কিশোর কিশোরীরা" শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে পুনাক এর বর্তমান সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী উপস্থিত ছিলেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সরকারি ব্রজলাল কলেজ (বিএল) এর সম্মানিত প্রিন্সিপাল, অধ্যাপক ড. শরীফ আতিকুজ্জামান।

অন্যান্যের মধ্যে ডা. সোহেল হাসান, মানসিক রোগ বিশেষজ্ঞ, খুলনা মেডিকেল কলেজ, আবুল হাসনাত লিখন, প্রবেশন অফিসার, খুলনা, মো. শরিফুর রহমান, জেলা লিগ্যাল এইড অফিসার, মোহাম্মদ আহসানুর রহমান, অতিরিক্ত পরিচালক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, খুলনা, মো. নজরুল ইসলাম, সভাপতি, খুলনা প্রেসক্লাব, মামুন রেজা, সেক্রেটারী, খুলনা প্রেসক্লাব এবং স্বপন কুমার গুহ, নির্বাহী পরিচালক, রূপান্তর (এনজিও) সহ উপস্থিত বিভিন্ন স্কুলের শিশু কিশোর,

তাদের অভিভাবক এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন পুনাক খুলনা রেঞ্জ শিশু-কিশোর ও অভিভাবকদের সচেতনতা বৃদ্ধি এবং বিপথগামী শিশুদের সমাজের মূলধারায় ফিরিয়ে আনার জন্য একটি প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেছে। তিনি সমাজের সকল সচেতন নাগরিকদের প্রতি আহবান জানান যেন তারা স্নেহ, ভালবাসা দিয়ে এই সকল শিশু-কিশোরদের পাশে দাঁড়ান।

এরপর পুনাক সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী উদয়ন খুলনা জিলা পুলিশ স্কুলের নবনির্মিত লাইব্রেরীর উদ্বোধন করেন। এ সময় তিনি স্কুলে বিভিন্ন আসবাবপত্র এবং বই উপহার দেন। এরপর তিনি স্কুলের মেধাবী শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তি ও বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক বই প্রদান করেন। এ সময় প্রধান অতিথি তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন বই হোক জীবনের শ্রেষ্ঠ বন্ধু। শিশু-কিশোরদের সুস্থ্য ও স্বাভাবিক বিকাশের ক্ষেত্রে শিক্ষার কোন বিকল্প নেই। অপসংস্কৃতির ছোবল থেকে কোমলমতী শিশু কিশোরদের মুক্তির লক্ষ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে লাইব্রেরী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। পরে প্রধান অতিথি দলিত সম্প্রদায়ের লোকদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন। পরিশেষে পুনাক সভানেত্রী উদয়ন খুলনা জিলা পুলিশ স্কুলে বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে