শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ইবিতে খাদ্যের মান নিয়ে মতবিনিময়

ক্যাম্পাস ডেস্ক
  ২৬ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রশাসন, ডাইনিং ম্যানেজার এবং দোকানদারদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। কনজিউমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) ইবি শাখা এ সভার আয়োজন করে। খাবারের মান উন্নয়ন এবং সব দোকানে একই মূল্য নিধার্রণের লক্ষ্যে সোমবার বিকেল ৩টায় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় এ সভা করা হয়।

সূত্র মতে, গত ১৩ আগস্ট সিওয়াবির উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের প্রায় দেড় হাজার শিক্ষাথীর্ খাবারের মান ও মূল্য নিধার্রণের দাবিতে গণস্বাক্ষর দেয়। পরে স্মারকলিপিসহ ওই আবেদন ভিসি ড. রাশিদ আসকারীর কাছে জমা দেয় শাখা নেতৃবৃন্দ।

দাবির পরিপ্রেক্ষিতে সোমবার কনজিউমার ইয়ুথের আয়োজনে ক্যাম্পাসের অভ্যন্তরীণ সব দোকানদারকে নিয়ে মতবিনিময় সভা করা হয়। এতে শিক্ষাথীের্দর পক্ষ থেকে অভিযোগ তুলে ধরেন শাখা সভাপতি ইমরান শুভ্র ও সাধারণ সম্পাদক সুমাইয়া পারভিন।

তারা পচা সবজি, পাম ও পুরনো তেলে রান্না, বাসি খাবার পরিবেশন, ফ্রিজিং খাবার, ডিমসহ অন্যান্য খাবারের অতিরিক্ত মূল্যসহ নানা সমস্যার কথা জানান। পরে এসব দাবির পরিপ্রেক্ষিতে আলোচনায় বক্তব্য রাখেন ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম, প্রক্টর ড. মাহবুবর রহমান, সিওয়াইবির উপদেষ্টা প্রফেসর ড. মেহের আলী, ড. রশিদুজ্জামান এবং এস্টেট অফিসের সিনিয়র কমর্কতার্ মোয়াজ্জেম হোসেন।

পরে শিক্ষাথীের্দর দাবি বাস্তবায়নে ডাইনিং ম্যানেজার ও দোকানদারদের সমস্যার কথা তুলে ধরা হয় প্রশাসনের কাছে। নিয়মিত সাবসিডি না পাওয়া, ফাও খাওয়া, কম টাকা পরিশোধ এবং বাকি খাওয়ায় তারা সবোর্চ্চ সুবিধা দিতে পারেন না বলে জানান।

এসব অভিযোগের ভিত্তিতে তাদের সবোর্চ্চ সহায়তার আশ্বাস দেয় প্রশাসন। আগামী ৩০ সেপ্টেম্বর হল ডাইনিংগুলো একত্রে এবং বাইরের খাবার দোকানগুলো একত্রে পরামশর্ করে অভিন্ন মূল্য তালিকা দেবার নিদের্শ দেন ছাত্র উপদেষ্টা।

এরপর শিক্ষাথীের্দর দাবি ও তাদের মূল্য তালিকা যাচাই-বাছাই করে অভিন্ন মূল্য তালিকা প্রণয়ন করবে প্রশাসন। সভায় সিওয়াইবির কাযির্নবার্হী কমিটির অন্য সদস্য ও সব হল এবং হোটেল মালিক উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে প্রক্টর ড. মাহবুবর রহমান বলেন, ‘শিক্ষাথীের্দর স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিতের জন্য প্রশাসন থেকে যে ধরনের সহায়তা প্রয়োজন আমরা তা করব। আপনারা মানসম্মত খাবার পরিবেশন করুন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<14231 and publish = 1 order by id desc limit 3' at line 1