logo
সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৬

  বিনোদন ডেস্ক   ০৭ জুন ২০২০, ০০:০০  

আনুশকার বিরুদ্ধে মামলা

আনুশকার বিরুদ্ধে মামলা
আনুশকা শর্মা
প্রথমবারের অভিনেত্রী থেকে প্রযোজক হিসেবে নাম লিখিয়ে বাজিমাত করেছেন আনুশকা শর্মা। 'পাতাল লোক' নামের ওয়েব সিরিজ মুক্তির পর থেকেই আমাজ প্রাইমে তুমুল জনপ্রিয়তা পেয়েছে। করোনাকালে দর্শকের মন করে হয়েছে বাণিজ্যিকভাবেও সফল। তবে এর মধ্যেই আনুশকার জন্য এলো খারাপ সংবাদ। এবার আনুশকা প্রযোজিত এ ওয়েব সিরিজের বিরুদ্ধে মামলা হয়েছে কলকাতা হাইকোর্টে। শুধু তাই নয়- ওয়েব পস্নাটফর্মে 'পাতাল লোক'কে নিষিদ্ধ করার দাবিও তুলেছেন হিন্দু সংগঠনের দুই নেতা।

এর আগেও ভারতের গোর্খা সম্প্রদায় এই ওয়েব সিরিজের বিরুদ্ধে অনলাইন পিটিশন দায়ের করেছিল। তারপরই 'পাতাল লোক' দেখে প্রযোজক-অভিনেত্রী আনুশকা শর্মার বিরুদ্ধে অভিযোগ দায়ের হয় উত্তরপ্রদেশে। যোগীর রাজ্যের বিজেপি বিধায়ক নন্দকিশোর গুরজার অভিযোগ তুলেছিলেন, এই ওয়েব সিরিজে সনাতন ধর্ম ও একাধিক হিন্দু সংগঠনকে নেতিবাচকভাবে দেখানো হয়েছে। যা সম্পূর্ণরূপে দেশবিরোধী, বলেও দাবি করেছিলেন তিনি। যে অভিযোগের ভিত্তিতে 'পাতাল লোক' নিষিদ্ধ করার দাবি তুলে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভডকরের কাছে আবেদনও জানিয়ে ছিলেন এই বিজেপি নেতা।

প্রসঙ্গত, ১৫ মে অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছে 'পাতাল লোক'। রিলিজের পর থেকেই ক্রমাগত দর্শক ও সমালোচকদের প্রশংসা কুড়োলেও স্বস্তি নেই প্রযোজক আনুশকা শর্মার। গত মাসেই অশ্লীলতার দায়ে ওয়েব সিরিজের বিরুদ্ধে জমা পড়েছিল পিটিশন। একই অভিযোগ তুলে নন্দকিশোর গুরজার বলেছিলেন, 'পাতাল লোক' পাঞ্জাবের জাট, ব্রাহ্মণ ও ত্যাগিদের মধ্যে বৈষম্য তৈরি করার চেষ্টা করেছে। এমনকি এখানে প্রচুর অশালীন শব্দও ব্যবহার করা হয়েছে, যা গোষ্ঠীদ্বন্দ্ব বা হানাহানির সৃষ্টি করতে পারে।' এবার একই অভিযোগের ভিত্তিতে 'পাতাল লোক'-এর বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলা হলো।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে