logo
শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬

  বিনোদন রিপোটর্   ০৪ নভেম্বর ২০১৮, ০০:০০  

শিল্পকলায় চার দিনব্যাপী ইরানি চলচ্চিত্র প্রদশর্নী

এক দশকের বেশি সময় ধরে বিশ্বে দাপট দেখাচ্ছে ইরানি চলচ্চিত্র। এমন কোনো নামজাদা চলচ্চিত্র উৎসব নেই, যেখানে ইরানি চলচ্চিত্রের উপস্থিতি নেই। অস্কার থেকে শুরু করে কান, বালির্নসহ এমন দাপুটে সব সিনেমা উৎসবেই ইরানি চলচ্চিত্রের সাফল্য গাঁথা চলছে। আর এই ইরানি চলচ্চিত্র নিয়েই বাংলাদেশ শিল্পকলায় শুরু হচ্ছে ইরানি চলচ্চিত্রের প্রদশর্নী।

বিশ্বব্যাপী রয়েছে ইরানি সিনেমার গ্রহণযোগ্যতা। বড় বড় চলচ্চিত্র উৎসবে ইরানি সিনেমা প্রতিনিয়ত প্রশংসা কুড়িয়ে চলেছে স্বমহিমায়। বাংলাদেশেও ইরানি সিনেমার প্রতি মানুষের আগ্রহ আছে। সেই আগ্রহের কারণে শুরু হচ্ছে চার দিনব্যাপী ইরানি চলচ্চিত্র প্রদশর্নী।

গতকাল শনিবার থেকে শুরু হয়েছে এই প্রদশর্নী। চলবে আগামী ৬ নভেম্বর পযর্ন্ত। বাংলাদেশে শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে দেখানো হচ্ছে চলচ্চিত্রগুলো।

প্রথম দিনে প্রদশির্ত হয় রেজা মীর কারিমী পরিচালক ‘খেইলী দূর খেইলী নাযদীক’। এ ছাড়া পযার্য়ক্রমে প্রদশির্ত হবে ‘রা’হে আ’বিয়ে আবরীশাম’, ‘সিয়া’রে সা’দভা চেহেল ভা সে’, ‘সেফ্র তা সাক্কু’, ‘রোযেগা’রে এশ্ক ভা খিয়ানাত, ‘এমরুয’, ‘সুকুতে রা’না’।

উদ্বোধনী প্রদশর্নী বিকাল ৫টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হলেও পরবতীের্ত প্রতিদিন সকাল ১১টা ও বেলা ৩টায় শুরু হবে চলচ্চিত্র প্রদশর্নী। এই প্রদশর্নীর আয়োজন করেছে যৌথভাবে ইরানি কালচারাল সেন্টার ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি। প্রদশর্নীটি সবার জন্য উন্মুক্ত।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে