logo
শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭

  রংপুর প্রতিনিধি   ০৯ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

রংপুরে দুই শিশুসহ নারীর লাশ উদ্ধার, স্বামী আটক

রংপুরে দুই শিশুসহ নারীর লাশ উদ্ধার, স্বামী আটক
আব্দুর রাজ্জাক
রংপুরে দুই বছর বয়সি মেয়ে ও আট মাস বয়সি ছেলেসহ তাদের মায়ের লাশ উদ্ধার করা হয়েছে। রোববার ভোররাতে মহানগর হারাগাছ থানার বাহার কাছনা নায়াপাড়া এলাকায় ঘটনাটি ঘটে। নিহতরা হলেন আছফিয়া আক্তার রত্না, শিশুকন্যা হেনা ও ছেলে নিশাত। রংপুর মেট্রোপলিটন পুলিশের হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল কাদের বিষয়টি নিশ্চিত করেছেন। এ ঘটনায় রত্নার স্বামী আব্দুর রাজ্জাককে বাহারকাছনা দোলা এলাকায় তার বাড়ি থেকে আটক করেছে র?্যাব।

অভিযোগে জানা গেছে, যৌতুকের টাকা না দেওয়ায় পারিবারিক বিরোধকে কেন্দ্র করে স্বামী আব্দুর রাজ্জাক তার স্ত্রী-কন্যা ও ছেলেকে শ্বাস রোধে হত্যা করার পর নিজে আত্মহত্যার চেষ্টা চালায়।

নিহত আফছিয়া আক্তার রত্নার মা শাহেদা বেগম যায়যায়দিনকে জানান, যৌতুকের কারণে তার মেয়েকে হত্যা করা হয়েছে। ঘটনার দু'দিন আগেও রত্না তার কাছে যৌতুকের টাকা চাইতে গিয়েছিলেন।

তিনি আরও জানান, যৌতুকের কারণে তার মেয়েকে প্রায়ই মারধর করত রত্নার স্বামী রাজ্জাক। স্বামীর অত্যাচার সহ্য করতে না পেরে তাকে তালাক দিয়েছিলেন রত্না। পরে উজ্জ্বল নামে একজনের সঙ্গে রত্নার বিয়ে হয়েছিল। ওই ঘরে নবীন নামে স্কুলপড়ুয়া এক ছেলে আছে। পরে আবার রাজ্জাকের সঙ্গে রত্নার নিকাহ হয়। নিকাহর পর তাদের ঘরে হেনা ও নিশাত নামের দুই সন্তানের জন্ম হয়।

এই ঘটনা জানাজানি হওয়ার পর কৌতূহলী লোকজন ঘটনাস্থলে ভিড় জমায়। এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, নগরীর মডার্ন মোড় এলাকার আফজাল হেসেনের মেয়ে রত্না। তার স্বামীর বাড়ি নগরীর পীরপুর এলাকায়। তিনি খোকন মাছুয়ার ছেলে। ঘাতক রাজ্জাক ব্যাটারিচালিক অটোবাইক চালক।

রংপুর মেট্রোপলিটন সহকারী পুলিশ কমিশনার আলতাফ হোসেন যায়যায়দিনকে জানান, যৌতুক নিয়ে স্বাম-স্ত্রীর মধ্যে পারিবারিক বিরোধ সৃষ্টি হয়। এই বিরোধের জের ধরে শ্বাসরোধে স্ত্রী ও তার দুই সন্তানকে হত্যা করে নিজে গলায় বেস্নট চালিয়ে আত্মহত্যার চেষ্টা চালায় রাজ্জাক। এখন রাজ্জাক পুলিশ হেফাজতে রয়েছে।

হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল কাদের জানান. অভিযুক্ত স্বামী রাজ্জাককে আটক করা হয়েছে। তাদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে