logo
রবিবার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৬

  রাঙ্গাবালী (পটুয়াখালী) সংবাদদাতা   ১৫ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

রাঙ্গাবালীতে ঝুঁকিপূর্ণ ব্রিজে পারাপার

রাঙ্গাবালীতে ঝুঁকিপূর্ণ ব্রিজে পারাপার
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার মন্ডলের খালের উপর নির্মিত ভাঙা ব্রিজ দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে মানুষ -যাযাদি
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের পূর্ব চরমোন্তাজ গ্রামের মন্ডলের খালের ওপর অবস্থিত আয়রন ব্রিজের স্স্নিপার ভেঙে মরণফাঁদে পরিণত হয়েছে। ব্রিজটির স্স্নিপার না থাকায় দুর্ভোগ পোহাচ্ছে ওই এলাকার হাজারো মানুষসহ স্কুল মাদ্রাসার শিক্ষার্থীরা। ঝুঁকিপূর্ণ ব্রিজের ওপর দিয়ে পারাপার করায় যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

জানা যায়, পূর্ব চরমোন্তাজ ও টোংচর গ্রামের মানুষের প্রধান সড়কে আসার একমাত্র ভরসা এ ব্রিজ। জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত ব্রিজটি দিয়ে এসব এলাকার শিক্ষার্থী চরমোন্তাজ সিদ্দিকিয়া দাখিল মাদ্রাসা ও এ ছাত্তার মাধ্যমিক বিদ্যালয়সহ চরমোন্তাজ স্স্নইস বাজারে যাওয়া আসা করে। ব্রিজটির সবগুলো স্স্নিপার ভেঙে সম্পূর্ণভাবে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। স্থানীয় জনপ্রতিনিধিরা মেরামতের পদক্ষেপ না নিলে এলাকাবাসী ব্রিজের ওপর গাছের টুকরা দিয়ে যাতায়াতের ব্যবস্থা করে।

চরমোন্তাজ সিদ্দিকিয়া দাখিল মাদ্রাসার ছাত্রী সুমাইয়া আক্তার বলে, ব্রিজটি পার হওয়ার সময় খুবই ভয় লাগে। এখানে একটি নতুন ব্রিজ হলে ভালো হতো। ওই এলাকার বাহাদুর প্যাদা জানান, ঝুঁকিপূর্ণ এ ব্রিজ দিয়ে পারাপারে মহিলা, শিশু ও রোগীসহ সাধারণ মানুষের দুর্ভোগের শেষ থাকে না। কৃষকরা সময়মতো উৎপাদিত ফসল বাজারে নিতে না পারায় ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছে। উপজেলা ভাইস চেয়ারম্যান খালিদ বিন ওয়ালিদ তালুকদার জানান, ভাঙা ব্রিজের পরিবর্তে যোগাযোগের সুবিধার্থে শিগগিরই একটি নতুন ব্রিজ নির্মাণের জন্য সংশ্লিষ্ট অফিসকে জানানো হবে।

\হউপজেলা প্রকৌশলী সুলতান হোসেন জানান, এ ব্যাপারে দ্রম্নত পদক্ষেপ নিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। শিগগিরই কাজ শুরু হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে