logo
বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৫

  কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   ২৩ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

অর্থনীতির উন্নয়নের কাজ করছে সরকার :অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেছেন, দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে সরকার। এ দেশের মানুষ কোনো রকম কষ্ট পাক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তা চান না। তিনি বলেন, সরকারি সব সহযোগিতা নিয়ে দেশের বিভিন্ন বেসরকারি ব্যবসা প্রতিষ্ঠান ব্যবসা করে যাচ্ছে।

অর্থমন্ত্রী শনিবার বসুন্ধরা গ্রম্নপের অঙ্গ-প্রতিষ্ঠান বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানি লিমিটেডের বিটুমিন পস্নান্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বেসরকারি পর্যায়ে দেশের প্রথম বসুন্ধরা বিটুমিন পস্নান্ট নিয়ে আনন্দ প্রকাশ করে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল আরও বলেন, 'এর আগে দেশের চাহিদার ৯০ ভাগ বিটুমিনই বিদেশ থেকে আমদানি করতে হতো। এখন বসুন্ধরার কল্যাণে আর বিটুমিন আমদানি করতে হবে না। এজন্য আমরা আনন্দিত।' অর্থমন্ত্রী বলেন, আমাদের উৎপাদিত এ বিটুমিন দেশের চাহিদা মিটিয়ে বহির্বিশ্বে যাবে বলেও আমরা বিশ্বাস করি।'

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিদু্যৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেন, বাংলাদেশের অর্থনীতিতে আজ সারা বিশ্ব ঈর্শ্বনীয়। কারণ সরকার সোনার বাংলা বিনির্মাণে কাজ করে যাচ্ছে। যে কারণে এ সরকারের আমলে হাজার হাজার মানুষের কর্মসংস্থান হয়েছে। বসুন্ধরা গ্রম্নপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ড. এম. শামীম জেড বসুনিয়া, কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, বসুন্ধরা গ্রম্নপের কো-চেয়ারম্যান সাদাত সোবহান তানভীর, ভাইস চেয়ারম্যান সিফাত সোবহান সানভীর প্রমুখ।

, ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর, ওয়ালিদ সোবহান প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে