logo
বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

ঢামেকে ফেলে যাওয়া নবজাতকের নাম 'সারা'

ঢামেকে ফেলে যাওয়া নবজাতকের নাম 'সারা'
নবজাতক 'সারা'
যাযাদি রিপোর্ট

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ফেলে যাওয়া নবজাতকের মা-বাবার এখনো খোঁজ মেলেনি। নবজাতককে কৌটার দুধ খাওয়ানো হচ্ছে। নবজাতকের নাম রাখা হয়েছে 'সারা'।

রোববার দুপুর ২টার দিকে ঢামেক হাসপাতালের নবজাতক বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মনিষা ব্যানার্জি এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, নবজাতকটি এখন এন আইসিইউতে

\হরাখা হয়েছে। সে মোটামুটি ভালো আছে। হাসপাতাল কর্তৃপক্ষের দেয়া টাকায় কিনে আনা কৌটার দুধ খাওয়ানো হচ্ছে শিশুটিকে।

প্রশাসনিক বস্নকের ওয়ার্ড মাস্টার আব্দুল গফুর জানান, নবজাতকের বাবা-মাকে এখনো খুঁজে পাওয়া যায়নি বা তারা ফিরে আসেনি। তাই শাহবাগ থানায় দুপুরে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, এ ব্যাপারে থানায় জিডি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালে নথিতে নবজাতকের মা-বাবার নাম ও মিরপুর এলাকার ঠিকানা লেখা আছে। এছাড়া একটি মোবাইল নম্বর আছে সেটিও বন্ধ। সব রকম চেষ্টা প্রয়োগ করে নবজাতকের বাবা-মাকে খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানান, ওই নবজাতক মোটামুটি ভালো আছে। সে সুস্থ আছে, তার প্রতি আলাদা দৃষ্টি আছে হাসপাতাল কর্তৃপক্ষের। যত রকম সহযোগিতা দরকার শিশুটির জন্য হাসপাতাল কর্তৃপক্ষ তা করছে। এছাড়া পুলিশকে অবগত করা হয়েছে, দেখা যাক দু-একদিনের মধ্যে নবজাতকের বাবাকে খুঁজে পাওয়া যায় কি-না।

তিনি আরও জানান, ওই নবজাতকের নাম রেখেছেন তারা। কয়েকজনের সিদ্ধান্তে তারও মতামত ছিল এ নামটির প্রতি। এখন থেকে ওই ফেলে যাওয়া নবজাতকের নাম 'সারা'। হাসপাতাল সূত্রে জানা যায়, শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে সিজারের মাধ্যমে ভূমিষ্ঠ হয় এই মেয়ে নবজাতকটি। নথিতে দেখা যায়, নবজাতকটির মায়ের নাম নাহার ও বাবার নাম রাসেল। ঠিকানায় দেখা যায়, রাজধানীর মিরপুর-১ নম্বর এলাকা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে