logo
বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ১৭ নভেম্বর ২০১৯, ০০:০০  

ব্রাজিল কোচকে চুপ করতে বললেন মেসি!

যতই প্রীতিম্যাচ হোক, লড়াইটা যখন ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যে তখন পাল্টে যায় আবহ। সাম্প্রতিক সময়ে মাঠের বাইরের বিভিন্ন ঘটনার কারণে এমনিতেই ম্যাচটিকে ঘিরে উন্মাদনা বেড়েছিল বহুগুণে। সেসবের বশেই কি না, ম্যাচের এক পর্যায়ে তেতে উঠলেন লিওনেল মেসি, প্রতিপক্ষের কোচ তিতেকে চুপ করতে বললেন আর্জেন্টিনা অধিনায়ক।

সৌদি আরবের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে শুক্রবার ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার ১-০ গোলে জয়ের ম্যাচে এই অপ্রীতিকর ঘটনা ঘটে। সাইডলাইনে থাকা তিতের উদ্দেশে মুখে আঙুল দিয়ে চুপ করতে বলেন মেসি। আরেক হাত দিয়ে 'তিতে খুব বেশি কথা বলেন' এমন ইঙ্গিত করেন। ব্রাজিলের কোচ তিতেও পাল্টা চুপ করতে বলেন মেসিকে।

দুজনের মধ্যে কথা চালাচালির বিষয়টি ম্যাচ শেষে স্বীকার করেন তিতে। জানান, প্রথমার্ধে রেফারির কাছে একটা বিষয় নিয়ে অভিযোগ করছিলেন তিনি, 'আমি অভিযোগ করছিলাম কারণ মেসিকে হলুদ কার্ড দেখানো উচিত ছিল। তখন সে আমাকে চুপ করতে বলে এবং আমিও তাকে চুপ করতে বলি।'

ম্যাচ শেষে অবশ্য ওই সময়ের ঘটনাটি ভুলে যেতে চাইলেন তিতে। প্রশংসাও করলেন মেসির। একই সঙ্গে আর্জেন্টিনা ভালো খেলে জয় পেয়েছে বলেও মন্তব্য করেন তিনি। ম্যাচের ত্রয়োদশ মিনিটে জয়সূচক গোলটি করেন আন্তর্জাতিক ফুটবলে তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা মেসি। ব্রাজিলের বিপক্ষে তার গোল গড়ে দেয় ম্যাচের ভাগ্য। তবে জয়টা দলীয় প্রচেষ্টার ফল বলে মনে করেন মেসি। দলের খেলার ধরনও মনে ধরেছে আর্জেন্টিনা অধিনায়কের। কোপা আমেরিকায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে, চিলির বিপক্ষে। সেই ম্যাচে দল জয় পেলেও লাল কার্ড দেখেছিলেন তিনি।

দলের সেরা তারকাকে ছাড়াই মাঝের সময়ে দারুণ ফুটবল উপহার দেয় আর্জেন্টিনা। এই সময়ে তারা চার ম্যাচ খেলে ছিল অপরাজিত, জয় দুটিতে। অক্টোবরে জার্মানির বিপক্ষে দুই গোলে পিছিয়ে পড়ে দ্বিতীয়ার্ধে দুর্দান্ত খেলে সমতায় শেষ করেছিল তারা। পরের ম্যাচে ইকুয়েডরকে উড়িয়ে দিয়েছিল ৬-১ গোলে। আর এবার ব্রাজিলের বিপক্ষে এই জয়। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে নিজেদের খেলার ধরন নিয়ে সন্তুষ্ট মেসি, ম্যাচের শুরুতে আমরা সংগ্রাম করছিলাম। আমরা কিছু ভুল করেছিলাম এবং তারা কিছু সুযোগ তৈরি করেছিল, দ্বিতীয়ার্ধে আমরা অনেক উন্নতি করি।

তিনি আরও বলেন, আমার মনে হয় রক্ষণাত্মকভাবে খেলার এই ধরন আমাদের অনেক কিছু দিয়েছে। এটা ভালো বিষয় যে আমরা বিভিন্নভাবে খেলতে পারি। জয়ের ধারায় থাকলে শান্তিতে কাজ করা যায়। ভবিষ্যতের জন্য এটি খুবই ইতিবাচক দিক।'

এদিকে মেসির কথায় সুর মিলিয়েছেন দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের কোচ লিওনেল স্কালোনি, 'দ্বিতীয়ার্ধের খেলা আমার ভালো লেগেছে এবং দলও ভালো খেলেছে।

অন্যদিকে ম্যাচের শুরু দিকে মেসির পার্থক্য গড়ে দেওয়া একমাত্র গোলটির উৎস পেনাল্টির সিদ্ধান্তটি সঠিক নয় বলে মনে করছেন ব্রাজিল কোচ তিতে। ম্যাচের পর গেস্নাবো এস্পোর্তেকে তিতে বলেন, আমি পরিষ্কার দেখিনি। আমি জানি, কিছু কথা উঠেছে যে ওটা পেনাল্টি ছিল না। আমার মতেও এটা পেনাল্টি নয়।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে