রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

বুটেক্সে ছাত্রলীগ নেতার রুমে হামলা, দুই জনকে সাময়িক বহিষ্কার

বুটেক্স প্রতিনিধি
  ০৭ জুন ২০২৩, ১২:০৪
ফাইল ছবি

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স)-এর শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের কক্ষে সন্ত্রাসী হামলার ঘটনার প্রেক্ষিতে দুই জনকে সাময়িক বহিষ্কার করেছে বুটেক্স ছাত্রলীগ। শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম টিপু এবং সাধারণ সম্পাদক আবদুল্লাহ জয় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে, ছাত্রলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক শামসুল আলম অন্তর এবং সাবেক সহ-সম্পাদক অনিক সাদমান কে সাংগঠনিক শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগের ভিত্তিতে বাংলাদেশ ছাত্রলীগ, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক অব্যহতি প্রদান করা হয়েছে। সেই সাথে তাদেরকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না তার লিখিত জবাব এবং সাবেক সহ-সম্পাদক মোঃ জোবায়ের হোসেন , সাবেক সহ-সম্পাদক অচিন্ত কুমার সেন এবং কর্মী আলমগীর হোসেনের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না তা আগামী দুই কার্যদিবসের মধ্যে শাখা ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদকের নিকট লিখিত জবাব প্রদানের নির্দেশ দেয়া হয়েছে।

গত ৪ জুন, দিবাগত রাত ১ টা নাগাদ বুটেক্সের জি.এম.এ.জি ওসমানী হলের ৩০১৯ নং কক্ষে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান জয়ের ওপর সন্ত্রাসী হামলার অভিযোগ উঠে। তথ্যসূত্রে জানা যায়, জুনিয়রকে র‍্যাগিং দেওয়াকে কেন্দ্র করে এই হামলার ঘটনা ঘটে। এতে জয় সহ তার আরো চার বন্ধু মো: আলমগীর হোসেন, আরমান কবির রিপন, আব্দুলাহ আল মাহমুদ এবং রাফি আহত হওয়ার খবর পাওয়া যায়। হামলার ঘটনায় আলমগীর হোসেন এবং মাহমুদ গুরুতর আহত হয়। ঘটনার সাথে জড়িত সবাই বিশ্ববিদ্যালয়ের ৪র্থ বর্ষের শিক্ষার্থী।

ছাত্রলীগ ঘটনাটি আমলে নিয়ে তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়।

উল্লেখ্য, গত ২৬ মে শামসুল আলম অন্তর ও অনিক সাদমানের বিরুদ্ধে দৈনিক যায়যায়দিনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মেহেদি হাসানকে হেনস্তারও অভিযোগ পাওয়া যায়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে