বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

র‌্যাগিং: শাবির পিএসএস বিভাগের দুই শিক্ষার্থীর সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার 

শাবি প্রতিনিধি
  ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১৯:২০
র‌্যাগিং: শাবির পিএসএস বিভাগের দুই শিক্ষার্থীর সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের অভিযোগে সাময়িক বহিষ্কৃত হওয়া পলিটিক্যাল স্টাডিজ বিভাগের দুই শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় ভার্চুয়ালি অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের নীতি-নির্ধারণী ফোরাম সিন্ডিকেটের ২২৯ তম সভায় এ সিদ্ধান্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. কবির হোসেন। দুই শিক্ষার্থী হলেন, ইসরাত জাহান ও জহিরুল ইসলাম। দুজনই পলিটিক্যাল স্টাডিজ বিভাগের ২০২১-২২ সেশনের শিক্ষার্থী।

উপ-উপাচার্য বলেন, ‘ওই দুই শিক্ষার্থীকে বিশেষভাবে এবং তাদের পুরো ব্যাচকে সতর্ক করা হয়েছে। একইসঙ্গে র‌্যাগিংয়ের বিষয়ে ওই বিভাগকে আরও সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।’

এর আগে গত ৩১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের নবীনদের ওরিয়েন্টেশনে ২০২২-২৩ সেশনের শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের অভিযোগ উঠে একই বিভাগের ২০২১-২২ সেশনের শিক্ষার্থীদের বিরুদ্ধে।

এ ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় ওই দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। ঘটনাটি অধিকতর তদন্তের জন্য তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছিল।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়