শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

​তুর্কি পণ্য নিয়ে যাত্রা শুরু ফেমবুলা ডটকম

যাযাদি রিপোর্ট
  ০৮ এপ্রিল ২০২১, ১৮:৫৯

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো দেশের অন্যতম ই-কমার্স প্লাফর্ম ফেমবুলা ডটকম (Fembula.com)।

রাজধানীর গুলশান বাড্ডা লিংক রোডে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে দেশের গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে যাত্রা শুরু করে ফেমবুলা ডটকম।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান আব্দুর রহমান বৃহস্পতিবার যায়যায়দিনকে জানান, একদল স্বপ্নদ্রষ্টা তরুণ উদ্যোক্তা নিরলস পরিশ্রমকে সঙ্গী করে ফেমবুলার কাঠামো দাঁড় করিয়েছেন। এর প্রধান লক্ষ্য সর্বোচ্চ গ্রাহকবান্ধব পরিবেশ নিশ্চিত করা।

তিনি জানান, লকডাউনের আগে প্রায়ই দেশি-বিদেশি ব্যবসায়ী ও বিনিয়োগকারীরা প্রতিষ্ঠানে আসতেন এবং মিটিং করতেন। স্বাস্থ্যবধির কথা চিন্তা করে আপাতত অনলাইনে চলছে সব কার্যক্রম। বাংলাদেশের বাজার যেখানে চীন ও ভারতের দখলে। Fembula.com তুরস্ক, ইতালি, ফ্রান্সসহ ইউরোপের নামিদামি ব্র্যান্ডের পণ্য বাংলাদেশে এনেছে। এছাড়াও রয়েছে মধ্যপ্রাচ্যের খেজুর, তিন ফলসহ প্রসিদ্ধ সব খাবারের সমাহার।

বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের ঐতিহ্যবাহী পণ্যগুলোও মানুষের সামনে তুলে আনতে Fembula.com। তুরস্কসহ অন্য দেশের ইতিহাস নিয়ে লেখা জনপ্রিয় বইগুলোও পাওয়া যায় এ সাইটে। উদ্যোক্তারা জানান, বাচ্চাদের জন্য আকর্ষণীয় কিছু বই তৈরি করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটি নিশ্চিত করতে চায় নির্দিষ্ট সময়ের মধ্যেই পণ্য সরবরাহ। পাশাপাশি সেবা দেয়ার ক্ষেত্রে ভৌগোলিক সীমাবদ্ধতা দূর করে গ্রাম এবং শহরের মানুষদের সমান গুরুত্ব দিতে বদ্ধপরিকর প্রতিষ্ঠানটির উদ্যোক্তারা।

আয়োজকরা জানান, পরিস্থিতি স্বাভাবিক হলে সবাইকে নিয়ে আরও বড় পরিসরে গ্র্যান্ড ওপেনিং সেরেমনি অনুষ্ঠিত হবে। সেখানে উপস্থিত থাকবেন সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, ব্যাংকের এমডিসহ দেশের গণ্যমান্য ব্যবসায়ীরা।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে