শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

​সাভারে গণ বিশ্ববিদ্যালয় ও গণস্বাস্থ্য কেন্দ্রের ৪টি সংগঠনের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

সাভার প্রতিনিধি
  ০৮ মার্চ ২০২১, ১৬:৪০

‘করোনা কালে নারীর নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গণ বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে। ০৮ মার্চ, ২০২১ তারিখ সোমবার সকালে গণ বিশ্ববিদ্যালয়, গণস্বাস্থ্য কেন্দ্র, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ এবং গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস্রে যৌথ উদ্যোগে এক র‌্যালী বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে থেকে শুরু হয়ে মূল গেইটের সামনে এসে শেষ হয়। এ সময় তারা নারী দিবসের বিভিন্ন শ্লোগান দেয়।

পরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। গণ বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. লায়লা পারভীন বানুর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মেসবাহ উদ্দিন আহমেদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী ডা. মনজুর কাদিও আহমেদ, গণস্বাস্থ্য কেন্দ্রের মানব সম্পদেও পরিচালক আকলিমা আক্তার, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. এস, তাসাদ্দেক আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী, সমাজ বিজ্ঞান ও সমাজ কর্ম বিভাগের বিভাগীয় প্রধান শহিদ মল্লিক সহ বিভিনন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

বক্তারা বলেন- নারীদেরকে সুযোগ করে দিলে তারা নিজেদেও ভাগ্য পরিবর্তন করতে পারে, সমাজে অবদান রাখতে পারে। অতীত ইতিহাস বলে কোন ধরণের স্বীকৃতির আশা না করে সমাজের, রাষ্ট্রের যে কোন সংকটে নারী এগিয়ে এসেছে। সংকট মোকাবেলায় পুরুষের সঙ্গে সমানতালে অবদান রেখেছেন। করোনা ভাইরাসের প্রথম ভ্যাকসিন আবিষ্কারক একজন নারী এবং বাংলাদেশে করোনা ভাইরাসের প্রথম টিকা নিয়ে একজন নারী তাদের মেধা ও সাহসিকতার পরিচয় দিয়েছেন বলে দাবি করেন বক্তরা।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে