​রাতে পরীক্ষার নোটিশ পাবিপ্রবির ইইই বিভাগের!

​রাতে পরীক্ষার নোটিশ পাবিপ্রবির ইইই বিভাগের!

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) গভীর রাতে পরীক্ষা আয়োজন করে নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ।

সংশ্লিষ্ট বিভাগের পরীক্ষা কমিটির সভাপতি দীপংকর কুন্ডু স্বাক্ষরিত এক নোটিশ থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। যেখানে পরীক্ষা শুরুর সময় উল্লেখ করা হয়েছে রাত সাড়ে দশটা থেকে। তবে মজার বিষয় হচ্ছে নোটিশে পরীক্ষা শেষ হওয়ার সময় উল্লেখ করা হয়েছে পরদিন দুপুর দেড়টায়। অর্থাৎ ১৫ ঘন্টা ধরে পরীক্ষা চলবে।

পরীক্ষা শুরু এবং শেষের সময়ের দুটো ঘরেই ‘পিএম’ থাকায় এই জটিলতা তৈরি হয়েছে।

বিষয়টি নিয়ে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা চলছে।

নোটিশ ছাড়ার পর থেকেই সমালোচনা শুরু হয় শিক্ষার্থীদের মধ্যে। ব্যঙ্গ, বিদ্রুপে ছেয়ে গেছে সামাজিক যোগাযোগের মাধ্যম।

সুমাইয়া ইয়াসমিন নামে এক শিক্ষার্থী লিখেছেন, ‘বাহ তাহাজ্জুদ এর নামাজ পড়ে সবাই এক্সাম দিতে পারবে।’

সজিব হাসান নামের আরেক এক শিক্ষার্থী পুরো বিষয়টিকে ‘বিনোদনমূলক সার্কাস' হিসেবে উল্লেখ করেন।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন শিক্ষার্থী বলেন, ‘পাবিপ্রবি ক্যম্পাসে কি চলছে, আমরা বুঝতে পারছি না। প্রতিদিনই কোন না কোন গণমাধ্যমে উপাচার্য রোস্তম আলী স্যারের দূর্নীতির খবর বের হয়। প্রশাসন কেবল প্রকল্পের টাকা হিসাব করা নিয়ে ব্যস্ত আর শিক্ষকরা যা খুশি তাই করছেন। পাবিপ্রবি নিয়ে এখন সবাই হাসাহাসি করে। আমরা চরম বিব্রত।’

ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৫-২০১৬ সেশনের ৪র্থ বর্ষ ১ম সেমিস্টারের তাত্ত্বিক পরীক্ষা কমিটির সভাপতি দীপংকর কুন্ডু রাতে পরীক্ষা নেবার নোটিশটির সত্যতা নিশ্চিত করেন। তবে, তিনি জানান, এটি ভুলবশত টাইপিং মিসটেক হয়েছে, ঠিক করে পুনরায় নোটিশ দেওয়া হবে।

সমালোচনার মুখে নোটিশ পরিবর্তন করা হচ্ছে কিনা জানতে চাইলে, তিনি বলেন ‘এটি কোন বড় বিষয় না, নতুন নোটিশ দেয়া হবে।’

এ বিষয়ে পাবিপ্রবি ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান দীলিপ কুমার সরকারের মুঠোফোনে কয়েকবার চেষ্টা করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে