​ মধ্যরাতে উপাচার্যের বাসভবন ঘেরাও করে শাবি ছাত্রীদের বিক্ষোভ

​  মধ্যরাতে উপাচার্যের বাসভবন ঘেরাও করে শাবি ছাত্রীদের বিক্ষোভ

হলের অব্যবস্থাপনা নিরসন, প্রভোস্টের পদত্যাগ ও ক্ষমা চাওয়াসহ বিভিন্ন দাবিতে বৃহস্পতিবার(১৩ জানুয়ারি) রাতে ৫ ঘন্টা বিক্ষোভ করেছেন শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিরাজুন্নেসা চৌধুরী হলের(দ্বিতীয় ছাত্রী হল) ছাত্রীরা।

প্রথমে রাত ৯টা থেকে ১১ টায় হল গেইটের সামনে অবস্থান নেন ছাত্রীরা। রাত ১১ টা থেকে আড়াইটা পর্যন্ত উপাচার্যের বাস ভবন ঘেরাও করে বিক্ষোভ করেন তারা। এরপর রাত আড়াইটায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের আশ্বাসে হলে ফিরে যান ছাত্রীরা।

এসময় ছাত্রীদেরকে শুক্রবার(১৪ জানুয়ারি) সকাল ১১ টায় এ বিষয়ে সিদ্ধান জানানো হবে বলে জানান তিনি। বিক্ষোভে ছাত্রীরা হলের অব্যবস্থাপনা নিরসন, প্রভোস্টের পদত্যাগ ও ক্ষমা চাওয়াসহ বিভিন্ন দাবি তুলে ধরেন। এসময় বিভিন্ন হল থেকে সাধারণ শিক্ষার্থীরা এসে ছাত্রীদের আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করেন।

জানা যায়, বিক্ষোভের আগে সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট জাফরিন আহমেদের সাথে হলের বিভিন্ন সমস্যা নিয়ে মোবাইল ফোনে কথা হয় ছাত্রীদের। সমস্যার কথা তুলে ধরায় প্রভোস্ট ছাত্রীদেরকে বলেন, "বের হয়ে গেলে যাও, কোথায় যাবে? আমার ঠেকা পড়েনি।

শিক্ষার্থীরা বিষয়টি জরুরি উল্লেখ করলে তিনি বলেন, "কীসের জরুরি? কেউ তো আর মারা যায়নি।" প্রভোস্টের এমন বক্তব্যের পরেই বিক্ষোভে ফেটে পড়েন শিক্ষার্থীরা।

হল প্রভোস্টরা বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে বাজে আচরণ করেন এমন অভিযোগ করে ছাত্রীরা জানান, " তারা প্রায় সময়ই বলেন, দয়া করে তোমাদেরকে হলে থাকতে দিয়েছি, এটাই বেশি। " বিক্ষোভে এসব কথার প্রতিবাদে বিভিন্ন ধরণের স্লোগানও দিতে দেখা গেছে শিক্ষার্থীদের।

শিক্ষার্থীদের অভিযোগের বিষয়ে হল প্রভোস্ট জাফরিন আহমেদ বলেন, ‘এত রাতে হল প্রভোস্টরা আসতে পারছেন না। আমরা তাদের (শিক্ষার্থীদের) বলেছি তারা যেন হলে ফিরে যায়। আমরা সমস্যাগুলো নিয়ে তাদের সঙ্গে বসব।’

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে