গুচ্ছের খ ইউনিটের ফল প্রকাশ, পাশ ৫৬.২৬%

গুচ্ছের খ ইউনিটের ফল প্রকাশ, পাশ ৫৬.২৬%

২০২১-২০২২ শিক্ষাবর্ষের গুচ্ছ ২২ বিশ্ববিদ্যালয় এর কলা অনুষদভুক্ত খ ইউনিট (মানবিক) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে পাশ করেছে ৫৬.২৬ শতাংশ।

মঙ্গলবার (১৬ আগস্ট) বিকাল ৪ টার সময় গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইটে (gstadmission.ac.bd) খ ইউনিটের ভর্তি ফলাফল প্রকাশ করা হয়েছে বলে জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচার্য ও সমন্বিত ভর্তি পরীক্ষার আহব্বায়ক অধ্যাপক ড. ইমদাদুল হক।

এ বিষয়ে তিনি জানান, এবার গুচ্ছ পদ্ধতিতে কলা অনুষদে মোট আবেদন করেছিলো ৯০ হাজার ৬ শত ৩৭ জন। তার মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ৮৫ হাজার ৫ শত ১২ (৯৫.৩৫%), আর অনুপস্থিত ছিলো ৫ হাজার ১ শত ২৫ (৫.৬৫%) জন। এই ইউনিটে পাশের হার ৫৬.২৬ শতাংশ আর অকৃতকার্য হয়েছে ৪৩. ৬৮ শতাংশ। আর সর্বচ্চ নম্বর (৮২.২৫) পেয়ে প্রথম স্থান অধিকার করেছে দিগন্ত বিশ্বাস। সে দিনাজপুর ক্যন্টলম্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ছিলেন। তার পরীক্ষার কেন্দ্র ছিলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে।

তিনি আরও জানান, পরীক্ষায় ৮০ নম্বরের উপরে পেয়েছে ১ জন, ৭৫ নম্বরের উপরে পেয়েছে ৩২ জন, ৭০ নম্বরের উপরে পেয়েছে ১৮৬ জন, ৬৫ নম্বরের উপরে পেয়েছে ৭ শত ৬৫ জন, ৬০ নম্বরের উপরে পেয়েছে ২ হাজার ২ শত ৯৩ জন, ৫৫ নম্বরের উপরে পেয়েছে ৫ হাজার ৭ শত ২৩ জন, ৫০ নম্বরের উপরে পেয়েছে ১১ হাজার ৪ শত ২৫ জন, ৪৫ নম্বরের উপরে পেয়েছে ১৯ হাজার ২ শত ১৪ জন, ৪০ নম্বরের উপরে পেয়েছে ২৮ হাজার ৫ শত ৬২ জন, ৩৫ নম্বরের উপরে পেয়েছে ৩৮ হাজার ২ শত ৩৫ জন আর পাস মার্ক ৩০ এর উপরে পেয়েছে ৪৮ হাজার ১ শত ০৬ জন। এছাড়াও এবারের বি ইউনিটের ৫৫ জন শিক্ষার্থীর পরীক্ষার খাতা বাতিল করা হয়েছে।

উল্লেখ্য, এ ফলাফল নিয়ে যদি কেউ সন্তুষ্ট না থাকে তাহলে সে তার ফলাফল চ্যালেঞ্জ করতে পারবে। এজন্য তাকে ২০ আগস্টের পরে দুই হাজার টাকা ফি দিয়ে আবেদন করতে হবে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে