শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

 ১০ দফা দাবিতে উপাচার্য বরাবর জাবি ছাত্রলীগের স্মারকলিপি

জাবি প্রতিনিধি
  ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৫৩

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের জীবনমান উন্নয়ন ও নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে ১০ দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা

সোমবার (৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টায় সংগঠনটির সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন-এর নেতৃত্বে এ স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখিত দাবিসমূহ হলো, ২রা ফেব্রুয়ারি ২০২৩ তারিখ জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ৫১ ব্যাচের শিক্ষার্থীর সাথে সংঘটিত সড়ক দুর্ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীকে দ্রুত বিচারের আওতায় নিয়ে আসা, ক্যাম্পাসে রাস্তার গুরুত্বপূর্ণ পয়েন্টে স্পিড ব্রেকারের সংখ্যা বৃদ্ধি, পদার্থবিজ্ঞান বিভাগ থেকে বটতলা হয়ে গেরুয়ার ঢাল পর্যন্ত রাস্তা সংস্কার ও সম্প্রসারণ এবং নওয়াব ফয়জুন্নেসা হল থেকে টারজান পয়েন্টের রাস্তা সম্প্রসারণ, শহীদ সালাম-বরকত হল থেকে পরিবহন চত্ত্বর পর্যন্ত রাস্তার সংস্কার, অটোরিকশার সংখ্যা নির্ধারণ ও গতিসীমা নিয়ন্ত্রণ করা, সম্পূর্ণ ক্যাম্পাসজুড়ে পর্যাপ্ত আলোর ব্যবস্থা এবং ল্যাম্পপোস্ট সংস্কার করা, ডেইরী গেইট থেকে জয় বাংলা গেইট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সীমানা প্রাচীরের উচ্চতা বৃদ্ধি করা, নতুন কলা ভবনের সামনের স্থায়ী ব্যারিকেড অপসারণ করে পোর্টেবল ফোল্ডিং সিকিউরিটি গেইট নির্মাণ, সম্পূর্ণ ক্যাম্পাস সিসিটিভি ক্যামেরার আওতায় নিয়ে আসা এবং আল বেরুনী হলের সামনের রাস্তা সংস্কার করতে দ্রুত সময়ের মধ্যে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা।

শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় একটি পূর্ণাঙ্গ আবাসিক বিশ্ববিদ্যালয়। তাই এখানে শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি জীবনমান উন্নয়ন ও নিরাপত্তাও জরুরি। সেই লক্ষ্যেই আমরা দাবিগুলো জানিয়েছি।

এসময় উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম দ্রুততম সময়ের মধ্যে উত্থাপিত দাবিগুলো পূরণের আশ্বাস দেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে