বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

শাবিতে জাতীয় পরিবেশ উৎসবের আঞ্চলিক বাছাই পর্ব সম্পন্ন

শাবি প্রতিনিধি
  ০৯ জুন ২০২৩, ১৭:৩৪
শাবিতে জাতীয় পরিবেশ উৎসবের আঞ্চলিক বাছাই পর্ব সম্পন্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইয়ুথপ্রেনিউর নেটওয়ার্কের উদ্যোগে জাতীয় পরিবেশ উৎসবের আঞ্চলিক বাছাই পর্ব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বাছাইকৃত শিক্ষার্থীদেরকে পুরস্কৃত করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ইয়ুথপ্রেনিউর নেটওয়ার্কের অপারেসন্স ম্যানেজার মো. মাশফিকুর রহমান মুন্না।

তিনি জানান, আঞ্চলিক পর্বে বাছাইকৃতরা আগামী মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতীয় পরিবেশ উৎসবে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ পাবেন। উৎসবের আয়োজকরা জানান, সিলেট অঞ্চলের প্রতিযোগিতা অলিম্পিয়াড, পরিবেশ কুইজ, সমস্যা সমাধান, চিত্রাংকন, ডিজিটাল পোস্টার এবং পরিবেশ বান্ধব বিজ্ঞান প্রকল্প- এই ৬টি বিভাগে অনুষ্ঠিত হয়।

এতে ওই অঞ্চলের ৩০টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে চারশ’ শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ৯৮ জনকে বাছাই করে পুরস্কৃত করা হয়। সিলেট অঞ্চলের বাছাই উৎসবের সার্বিক আয়োজনে ছিলেন শাবির বিজ্ঞান বিষয়ক সংগঠন ‘সাস্ট সায়েন্স অ্যারেনা’ এবং ক্লাব পার্টনার ছিলেন ‘গ্রিন এক্সপ্লোর সোসাইটি। আঞ্চলিক পর্যায়ে বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাস্ট সায়েন্স অ্যারেনার উপদেষ্টা এবং প্রোগ্রাম মডারেটর সহকারী অধ্যাপক নুরুন্নবী আজাদ জুয়েলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ডক্টর রোমেল আহমেদ।

এতে বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক ডক্টর জাকির হোসেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন সাস্ট সায়েন্স অ্যারেনার সভাপতি জেড এম তৌহিদুল ইসলাম সিজান এবং প্রান আরএফএলের ইভেন্ট টিম ম্যানেজার মো. আকরাম হোসেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে