বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

যবিপ্রবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন

যবিপ্রবি প্রতিনিধি
  ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৫৭
যবিপ্রবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) কেক কাটা, বৃক্ষ রোপণ, আবাসিক হলের শিক্ষার্থীদের মধ্যে উন্নতমানের খাবার পরিবেশনসহ নানা আয়োজনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭ তম জন্মদিন উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় যবিপ্রবি শেখ হাসিনা ছাত্রী হলের উদ্যোগে এসকল আয়োজন করা হয়।

কর্মসূচির শুরুতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনার ম্যুরালের সামনে কেক কাটেন এবং গাছের চারা রোপণ করেন। এ উপলক্ষে শেখ হাসিনা হলের শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হয় উন্নতমানের খাবার।

এর আগে শেখ হাসিনা ছাত্রী হলের উদ্যোগে আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এ অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরষ্কার সম্মাননা তুলে দেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। পুরষ্কার বিতরণী অনুষ্ঠান শেষে আলোচনা সভায় যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, আমার সামনে শত শেখ হাসিনা উপস্থিত আছে। আমি বিশ্বাস করি, শেখ হাসিনা থাকলে যেভাবে আমাদের সাহস বাড়ে, শেখ হাসিনা থাকলে যেভাবে মানচিত্রকে হায়েনারা খামচিয়ে ছিঁড়ে ফেলতে পারে না, এই শতশত শেখ হাসিনা যখন শেখ হাসিনার পাশে দাঁড়াবে, তখন এই দেশে কোনো হায়েনার দল থাকবে না। আজকে শেখ হাসিনার ৭৭ তম জন্মদিন, বাংলাদেশের মানুষের জন্য আজকে খুশির দিন। কারণ এই দিনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জন্ম গ্রহণ করেন। এই দিন না আসলে ১৫ আগস্টের সাথে সাথেই বাংলাদেশের সমাপ্ত হতো এবং বাংলাদেশ একটি অকার্যকর রাষ্ট্রের দিকে ধাবিত হতো পাকিস্থানের মতো। তাঁর হাত ধরেই বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। আমরা তাঁর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করছি।

শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট ফাতেমা-তুজ-জোহরার সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন যবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি সোহেল রানা, সাধারণ সম্পাদক তানভীর ফয়সাল প্রমুখ। সভায় আরও উপস্থিত ছিলেন শেখ হাসিনা ছাত্রী হলের সহকারী প্রভোস্ট ইসরাত জাহান, কানিজ ফাতেমা কানন, হুমাইরা আঞ্জুমী, নাজিয়া নওশাদ লিনা, সাংবাদিক সমিতির সভাপতি জহুরুল ইসলাম ও শাখা ছাত্রলীগের নেতাকর্মী সহ সাধারণ শিক্ষার্থীরা। অনুষ্ঠান পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের জিইবিটি বিভাগের শিক্ষার্থী আসমা সাদিয়া শুচি।

বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শহীদ মসিয়ূর রহমান হলের উদ্যোগে তাঁর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে