রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ইবিতে স্বাধীনতা দিবস পালিত 

ইবি প্রতিনিধি
  ২৬ মার্চ ২০২৪, ১৪:০০
ছবি-যায়যায়দিন

নানা আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি, শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং গার্ড অব অনারসহ জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়।

মঙ্গলবার সকাল ১০টায় প্রশাসন ভবন চত্বরে গার্ড অব অনারসহ জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

পরে বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। এরপর বেলুন উড়িয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়।

পরে উপাচার্যের নেতৃত্বে র‍্যালি বের করা হয়। র‍্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় স্মৃতিসৌধে গিয়ে শেষ হয়।

পরে সেখানে মহান মুক্তিযুদ্ধের বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তাঁর সাথে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম আলী হাসান।

পরে পর্যায়ক্রমে ইবি শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট, কর্মকর্তা-কর্মচারী সমিতি, বিভিন্ন বিভাগ, হলসমূহ, ইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, সামাজিক ও সাংস্কৃতিক মঞ্চ( ঐক্যমঞ্চ), শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ইবি সাংবাদিক সমিতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরে সকল শহিদদের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে