রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ফিলিস্তিন রাষ্ট্র গঠনের প্রতি সংহতি জানিয়ে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন 

ইবি প্রতিনিধি
  ০৭ মে ২০২৪, ১৪:৫০
ছবি: যায়যায়দিন

দখলদার ইসরায়লের বর্বরোচিত আগ্রাসনের প্রতিবাদ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের প্রতি সংহতি জানিয়ে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৭ মে) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় শিক্ষার্থীদের হতে 'ফিলিস্তিনের শিশুদের কান্না আর না', 'মানবতার বুলি আওরানোরা আজ কোথায়', 'ফিলিস্তিনের গণহত্যা বন্ধ করো', 'বাংলাদেশ ফিলিস্তিনের পাশে আছে', 'স্টপ জেনোসাইড ইন গাজা:, 'ডোন্ট ক্রাই প্যালেস্টাইন উই আর উইথ ইউ', 'স্টপ ইসরায়েল টেরোরিস্ট এক্টিভিটি ইন গাজা' ইত্যাদি বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়। মানববন্ধন কর্মসূচিতে ফিলিস্তিনের পতাকা ও প্ল্যাকার্ড হাতে প্রায় তিন শতাধিক সাধারণত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সাধারণ শিক্ষার্থীদের পক্ষে আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী জাকারিয়া বলেন, ‘আজ যারা জাতিসংঘের দায়িত্বে আছেন তারা কি মানুুষ নাকি নরপশু। যখন ইউক্রেনে হামলা হয় তখন আপনাদের মায়া কান্না হয়, কিন্তু যখন ফিলিস্তিনের নারীদের ধর্ষণ করা হয়, শিশুদের হত্যা করা হয় তখন কেন নীরবতা পালন করা হয়। আমরা বিশ্বকে জানাতে চাই ফিলিস্তিনের স্বাধীনতার জন্য যা প্রয়োজন তা অতিদ্রুত ব্যবস্থা করা হোক। আর যদি তা-না হয় তবে অতিদ্রুতই এই আন্দোলন বেগবান করার জন্য আমরা আমাদের জান-মাল নিয়ে প্রস্তুত আছি।’

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে