শনিবার, ২২ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

টিকটকার থেকে জনপ্রিয় অভিনেত্রী সামিরা

মাসুদুর রহমান
  ০৪ মে ২০২৩, ১২:৪৭
টিকটকার থেকে জনপ্রিয় অভিনেত্রী সামিরা

চলমান ছোট পর্দার আলোচিত এক অভিনেত্রীর নাম সামিরা খান মাহি। যিনি খুব অল্প সময়ে গ্রহণযোগ্য হয়ে উঠেছেন সবার কাছে। পর্দায় চরিত্রকে জীবন্ত করে তুলতে জুড়ি নেই এই অভিনেত্রীর। সৌন্দর্য ও অভিনয় নৈপুণ্যের মায়াজালে খুব সহজেই দর্শককে বশ করে ফেলেন তিনি। এরই মধ্যে নিজেকে সেরা প্রমাণ করেছেন এই তরুণী। টেলিভিশন নাটকের অনেক অভিনেত্রীকে ছাড়িয়ে এখন চর্চায় কেবল তার নাম। ব্যস্ততাও বেড়েছে অনেক। এর মধ্যে আবার ওটিটি ভুবনেও পা রেখেছেন। এবার ঈদে তার অভিনীত নাটকগুলো দারুণ সাড়া ফেলেছে দর্শকমহলে।

মডেল হিসেবে মিডিয়ায় ক্যারিয়ার শুরু করলেও গত এক বছর ধরে নাটকে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন সামিরা খান মাহি। তরুণ অভিনয়শিল্পীদের মধ্যে যারা এখন দর্শকপ্রিয়তা নিয়ে কাজ করছেন, তাদের মধ্যে অন্যতম একজন এই অভিনেত্রী। নাটকে নিয়মিত অভিনয় করে যাচ্ছেন এ অভিনেত্রী। পাশাপাশি বিজ্ঞাপনেও রয়েছে সরব তার উপস্থিতি।

গত বছর ঈদুল ফিতরে আটটি নাটক প্রচারিত হয়েছিল এ নায়িকার। তার মধ্যে বেশির ভাগই প্রশংসিত হয়েছিল দর্শক মহলে। তারই ধারাবাহিকতায় এবারের ঈদেও রয়েছেন আলোচনার শীর্ষে। এবার তার নাটকের সংখ্যা এক ডজন। নাটকগুলোর মধ্যে আছে ‘বোধ’, ‘নায়িকা তুমি কার’, ‘স্টুপিড লাভ’, ‘রাতের রানি’, ‘ঈদ সালামি’ প্রভৃতি। প্রতিটি নাটকের গল্প ভিন্ন। চরিত্রেও বৈচিত্র্য অনেছেন মাহি। সময়ের আলোচিত অভিনেতাদের বিপরীতে নিজেকে উপস্থাপন করেছেন নিখুঁতভাবে। নায়কদের বিপরীতে শুধু নায়িকা হয়েই নয়, কিছুটা ভিন্নতাও দেখিয়েছেন সামিরা।

মাহি সবচেয়ে বেশি অভিনয় করেছেন ফারহানের সঙ্গে। তবে এবারে একটু ভিন্নতা দেখিয়েছেন ঈদে। ‘বোধ’ নাটকে সামিরা ফারহানের নায়িকা হয়ে নয়, অভিনয় করেছেন বোনের চরিত্রে। এই নাটকে তাদের দেখা গেছে ভাইবোনের চরিত্রে। অন্যদিকে, ‘ঈদ সালামি’তে সামিরার বিপরীতে রয়েছেন ফারহান আহমেদ জোভান। নাটকটি পরিচালনা করেছেন রাফাত মজুমদার। মানবিক গল্পে নির্মিত এ নাটকটি দর্শকরা বেশ পছন্দ করেছেন।

অন্যদিকে, নারীকেন্দ্রিক গল্পের ‘রাতের রানী’তে অভিনয় করেছেন সামিরা। ঈদের কাজ নিয়ে সামিরা বলেন, ‘ভালো গল্পে কাজের চেষ্টা করি। গল্পের ভিন্নতা খুঁজি। এবার অনেকগুলো ভালো গল্প, ভালো চরিত্রে কাজের সুযোগ হয়েছিল। চেষ্টা করেছি ভালো করতে। নাটকগুলো থেকে ভালো সাড়াও পাচ্ছি। মানসম্মত কাজের মাধ্যমে নিজেকে টিকিয়ে রাখতে চাই।’

নানা গল্পে নানান চরিত্রে অভিনয় করলেও কোন ধরনের চরিত্র টানে সামিরাকে? এ নিয়ে এই অভিনেত্রী বলেন, ‘যাদের সঙ্গে কাজ করি, তারা সবাই জানেন, আমি চরিত্রের প্রতি গুরুত্ব দিই। ব্যতিক্রম চরিত্রে কাজ করতে ভালো লাগে। গ্ল্যামার ক্যারেক্টার করতে হবে এমনটা না। আমার ক্ষেত্রে স্ক্রিপ্ট ক্যারেক্টার ম্যাটার করে। এছাড়া আমার কাছে নির্ধারিত কোনো চরিত্র নেই। কিন্তু যে চরিত্রটা আমার লাইফ থেকে ব্যতিক্রম, সে রকম চরিত্র করতে অনেক ভালো লাগে।’

বছরের শুরুতেই নতুন চমক নিয়ে হাজির হয়েছিল হালে ক্রেজ সামিরা খান মাহি। এটি ছিল বিজ্ঞাপন। বিজ্ঞাপনটি ছিল ম্যাঙ্গোবারের, এটি পরিচালনা করেন সাবিন। এটি সামিরার তৃতীয় বিজ্ঞাপনচিত্র। গত ঈদে প্রচারিত হয় তার প্রথম টেলিটকের বিজ্ঞাপনচিত্র। এরপর নন্দিত নির্মাতা মোস্তফা সরোয়ার ফারুকীর নির্মাণে একটি ড্রিংকসের বিজ্ঞাপনচিত্র করেছেন তিনি।

নাটক-বিজ্ঞাপনের বাইরে ওটিটিতেও অভিনয়ের ঝলক ছড়িয়েছেন সামিরা। চরকি অরিজিনাল ‘ওভারট্রাম্প’ সিরিজের মাধ্যমে নিজের প্রতিভার জানান দেন তিনি। সিরিজের অন্যতম একটি চরিত্রে অভিনয় করেছেন সামিরা খান মাহি। ডার্ক ও কমেডি ঘরনার সিরিজটিতে ‘জেনি’ চরিত্র দেখলে মনে হয়, সেটির পরিপূরক হলেন সামিরা। সব মিলিয়ে সাবলীল অভিনয় ও মিষ্টি লুকে দর্শকদের মন কাড়েন এই তরুণ অভিনেত্রী।

বাশার জর্জিস পরিচালিত এই সিরিজটি দেশের প্রথম ডার্ক সিরিজ। দেশের প্রথম ডার্ক সিরিজে সামিরা খান মাহির বাজিমাত বিনোদন অঙ্গনে নিজের অবস্থান শক্ত করতে প্রতিনিয়ত নানা চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয় বলে জানান এই অভিনেত্রী। অনেক পছন্দের জিনিসও বাদ দিতে হয় টিকে থাকার লড়াইয়ে। টিভি নাটক, ওটিটি প্ল্যাটফরমে সফলতার প্রমাণ দিলেও সামিরাকে দেখা যায়নি সিনেপর্দায়। তবে বছরের শুরুর দিকে খবর রটেছিল ‘শাকিব খানের নায়িকা হচ্ছেন সামিরা খান মাহি’। শেষমেশ এর সত্যতা না মিললেও রুপালি পর্দার নায়িকা হওয়ার ইচ্ছে যে নেই এই নায়িকার তা কিন্তু নয়। ছোটপর্দার প্রত্যেক অভিনয়শিল্পীরই স্বপ্ন থাকে সিনেমায় কাজ করার। এর বাইরে নন সামিরাও। তিনি বলেন, ‘আমারও পরিকল্পনা আছে, সবকিছু ঠিক থাকলে বড় পর্দায় অভিনয় করব।’

অভিনয়ের পাশাপাশি টিকটকার হিসেবেও বেশ পরিচিত সামিরা খান মাহি। গত বছর বাংলাদেশ থেকে টিকটকে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছেন তিনি। ২০২২ সালে যেসব কনটেন্ট আপলোড হয়েছে, সেগুলোর মধ্য থেকে যাচাই-বাছাই করে একটি বার্ষিক প্রতিবেদন প্রকাশ করেছে টিকটক। সেখানে সবার সেরা হয়েছে মাহির ভিডিও। এখন অভিনয় নিয়ে ব্যস্ত থাকলেও এক সময় তাস খেলায় পরাদর্শী ছিলেন এই অভিনেত্রী।

এখনো সুযোগ হলেই বন্ধুদের সঙ্গে কলব্রিজ খেলতে বসেন। এছাড়া অবসরে স্কেটিং, ড্রাইভিং ও ট্রাভেলিং করতে বেশি পছন্দ করেন তিনি। নিজের ক্যারিয়ারের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে পরিষ্কারভাবে না জানালেও, অভিনয়ে আরও বেশি মনোযোগী হতে চান সামিরা।

এ ছাড়া ভবিষ্যতে আরও ভালো কাজ দর্শকদের উপহার দিতে চান তিনি। নিজের বর্তমান এই অবস্থার জন্য দর্শক ও ভক্তদের প্রতি কৃতজ্ঞতা জানান ছোটপর্দার এই নতুন তারকা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে