বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

এবার নির্বাচন করবেন না জায়েদ খান

যাযাদি ডেস্ক
  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৫৯
আপডেট  : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০১
ফাইল ছবি

জায়েদ খান যতটা অভিনয়ে ব্যস্ত তার চেয়ে বেশি আলোচিত ছিলেন শিল্পী সমিতির নেতা হিসেবে। দীর্ঘ এক দশক ধরে শিল্পী সমিতির নির্বাচন নিয়েই বেশি আলোচনায় এসেছেন জায়েদ খান। গত বছর নির্বাচন ঘিরেই ভাইরাল হয়েছেন। সেই নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় কৌতূহলী এই অভিনেতার সহকর্মী ও ভক্তরা। ‘জায়েদ খান কি তাহলে মাইনাস হতে যাচ্ছেন?’ সেই প্রশ্ন ঘুরেফিরে আসছে।

আগামী ১৯ এপ্রিল অনুষ্ঠিত হবে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন আগামী । নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে, ততই বাড়ছে উৎসাহ ও উন্মাদনা। নির্বাচন ঘিরে অনেক তারকা এরই মধ্যে প্রস্তুতি সেরে ফেলেছেন।

শোনা যাচ্ছে, মিশা সওদাগরকে সভাপতি ও মনোয়ার হোসেন ডিপজল সাধারণ সম্পদক হয়ে প্যানেল সাজাচ্ছে। এমন খবর আসার পর জায়েদ খানকে নিয়ে শুরু হয় আলোচানা। কারণ ডিপজল, মিশা ও জায়েদ এক হয়ে পূর্বের নির্বাচনগুলোতে অংশ নিয়েছিলেন। অন্যদিকে অমিত হাসান ও নিপুণ আদাল প্যানেল সাজাতে ব্যস্ত রয়েছে।

ব্যক্তিগতভাবেও ক্ষতিগ্রস্ত হওয়ার কারণে নির্বাচনে অংশ নিতে চাইছেন না জায়েদ খান। শুধু তাই নয়, শিল্পী সমিতির নির্বাচনে অংশ নিতে পরিবারেরও সম্মতি পাননি এই নায়ক। এমটাই উঠে এল তার কথায়।

গত বছর নির্বাচনের পর সাধারণ সম্পাদক পদ নিয়ে জটিলতা তৈরি হয়। সেই জটিলতা গড়ায় আদালত পর্যন্ত। সেখান থেকে নির্বাচিত জায়েদ খানের বিরুদ্ধে অভিযোগ এনে সাধারণ সম্পাদক পদে নিপুণকে জয়ী ঘোষণা করা হয়। সেই নির্বাচনে মিশা ও জায়েদ খান প্যানেল হয়েছিল।

পরবর্তী সময় প্রতিপক্ষ প্যানেল সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক নিপুণদের শপথ অনুষ্ঠান বয়কট করে মিশা-জায়েদ প্যানেল। সেই শপথ অনুষ্ঠানে এসে চমক সৃষ্টি করেন মিশা সওদাগর। এই নিয়ে মিশা-জায়েদ প্যানেলের মধ্যে কিছুটা দূরত্ব তৈরি হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে