মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

যে কারণে ধূমপান ছাড়লেন শহিদ কাপুর

যাযাদি ডেস্ক
  ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪১
আপডেট  : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৫১
ফাইল ছবি

একটি সিনেমায় কাজের সময় তখন প্রচুর ধূমপান করতে হত শহিদকে। এ ছাড়াও নিজেও এ নেশায় আসক্ত ছিলেন তিনি। তবে আশার কথা হচ্ছে তিনি এখন আর সে কাজ করেন না।

জানা যায়, বলিউড তারকা শহিদ কাপুর এক সময় ‘চকোলেট হিরো’নামে পরিচিতি লাভ করেছিলেন। কিন্তু ‘কবীর সিংহ’সিনেমার পর সেই ভাবমূর্তি পাল্টেছে শহিদ কাপুরের। এ সিনেমার মাধ্যমে তার ক্যারিয়ারে প্রথম এত বড় সাফল্য আসে।

বলিউডের কিছু সমালোচক যদিও একে ‘পুরুষতান্ত্রিকতায় পরিপূর্ণ’, ‘নারীবিদ্বেষী সিনেমা’ বলে চিহ্নিত করেছে। বিতর্ক হলেও তা সিনেমার ব্যবসায় প্রভাব ফেলেনি। বরং এর বিপরীত হয়েছিল। ৩৮০ কোটির ব্যবসা করে বক্স অফিসে রেকর্ড গড়েছিল এ সিনেমা।

কিন্তু এ সিনেমায় কাজের সময় তখন প্রচুর ধূমপান করতে হত শহিদকে। এ ছাড়াও নিজেও এ নেশায় আসক্ত ছিলেন তিনি। যে সময় ‘কবীর সিংহ’ সিনেমার শুটিং করছিলেন শহিদ, সেই সময় তার প্রথম সন্তান মিশা কাপুরের জন্ম হয়। মেয়ের কথা ভেবেই শেষ পর্যন্ত এ নেশা ছাড়তে বাধ্য হন শহিদ।

শহিদ কাপুর অভিনীত ‘কবীর সিংহ’ চরিত্রটি এমনই, যে তাকে ঘন ঘন ধূমপান করতে হয়। চরিত্রটি ফুটিয়ে তুলতে দিনে প্রায় দুই প্যাকেট সিগারেট পান করতেন শহিদ। এদিকে বাড়িতে ছোট্ট মিশা। নিজেরও দুর্বলতা ছিল ছোট্ট মেয়েকে লুকিয়ে লুকিয়ে ধূমপান করতেন অভিনেতা।

তাতেই অপরাধবোধে ভুগতেন শহিদ। সম্প্রতি নেহার ধূপিয়ার শোয়ে এসে শহিদ বলেন, ‘যখন আমি ধূমপান করতাম, মেয়ের থেকে লুকিয়ে করতে হত। তাই একদিন ভাবলাম, না, এভাবে দিনের পর দিন চলতে পারে না। তাই ছেড়ে দিলাম।’

শহিদ আরও বলেন, ‘২০১৯ সালে তখন সদ্য বাবা হয়েছি। আমি চাইনি, আমার মেয়ে নিকোটিনের কড়া গন্ধ পাক আমার শরীর থেকে। এদিকে ধূমপান ছেড়ে দেওয়ার কথা জানতে পেরে শহিদকে অভিনন্দন জানাচ্ছেন তার ভক্ত-অনুরাগীরা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে