শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সাদা ও নীল প্যানেল থেকে যারা লড়বেন

আইন ও বিচার ডেস্ক
  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সাদা ও নীল প্যানেল থেকে যারা লড়বেন

আগামী ৬ ও ৭ মার্চ অনুষ্ঠিতব্য সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এবং সম্পাদক পদে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে মনোনয়ন দিয়ে নীল প্যানেল ঘোষণা করা হয়েছে।

ঘোষিত নীল প্যানেলের অন্যান্য প্রার্থীরা হলেন-সহ-সভাপতি পদে অ্যাডভোকেট মো. হুমায়ুন কবির মঞ্জু, অ্যাডভোকেট সরকার তাহমিনা বেগম সন্ধ্যা, কোষাধ্যক্ষ পদে অ্যাডভোকেট মো. রেজাউল করিম, সহ-সম্পাদক পদে ব্যারিস্টার মাহফুজুর রহমান মিলন ও অ্যাডভোকেট মো. আব্দুল করিম। সদস্য পদে ৭ প্রার্থী হলেন- অ্যাডভোকেট ফাতিমা আক্তার, অ্যাডভোকেট সৈয়দ ফজলে এলাহি অভি, অ্যাডভোকেট মো. শফিকুল ইসলাম শফিক, অ্যাডভোকেট মো. রাসেল আহমেদ, অ্যাডভোকেট মো. আশিকুজ্জামান নজরুল, ব্যারিস্টার মহিউদ্দিন হানিফ ও অ্যাডভোকেট মো. ইব্রাহিম খলিল।

অন্যদিকে, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত এবং সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত সাদা প্যানেল থেকে সভাপতি পদে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আবু সাঈদ সাগর ও সম্পাদক পদে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হকের নেতৃত্বে ১৪ সদস্যের প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন দেওয়া হয়।

সাদা প্যানেলের চূড়ান্ত প্রার্থীরা হলেন- সভাপতি পদে আওয়ামী লীগের সাবেক আইন সম্পাদক ও ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সিনিয়র অ্যাডভোকেট আবু সাঈদ সাগর, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট রমজান আলী শিকদার ও ডক্টর দেওয়ান মোহাম্মদ আবু ওবায়েদ হোসেন সেতু, সম্পাদক পদে অ্যাডভোকেট শাহ্‌ মনজুরুল হক, ট্রেজারার পদে অ্যাডভোকেট মোহাম্মদ নুরুল হুদা আনসারী, সহ-সম্পাদক পদে অ্যাডভোকেট হুমায়ুন কবির ও ব্যারিস্টার হুমায়ুন কবির পলস্নব।

সদস্য পদে প্রার্থীরা হলেন- ব্যারিস্টার সৌমিত্র সরদার রনী, অ্যাডভোকেট মো. খালেকুজ্জামান ভূঁইয়া, অ্যাডভোকেট রাশেদুল হক খোকন, অ্যাডভোকেট মাহমুদা আফরোজ, অ্যাডভোকেট বেলাল হোসেন শাহীন, খালেদ মোশাররফ রিপন ও অ্যাডভোকেট রায়হান রনী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে