শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৪ জানুয়ারি ২০২১, ০০:০০

এ মাসেই শুরু বঙ্গবন্ধুর বায়োপিক

ম তারার মেলা রিপোর্ট

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিতব্য 'বঙ্গবন্ধু' চলচ্চিত্রে বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমানের (৪৫-৬৫ বয়সের) ভূমিকায় অভিনয় করছেন চঞ্চল। আর শেখ লুৎফর রহমানের (৬৫-৯৪ বছর বয়সের) চরিত্রে অভিনয় করছেন অভিনেতা খায়রুল আলম সবুজ। গত বছরের মার্চে শিল্পীদের সঙ্গে চুক্তির পর চলচ্চিত্রের প্রথম লটের দৃশ্যধারণের পরিকল্পনার মধ্যে করোনাভাইরাসের হানায় তা স্থগিত রাখা হয়েছিল। মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে চলচ্চিত্রের জন্য নির্বাচিত শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে পরিচিতিমূলক অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়েছে। ছবিটি নির্মাণ করছেন বলিউড নির্মাতা শ্যাম বেনেগাল। ২৫ জানুয়ারি থেকে ভারতের মুম্বাইয়ে ছবির প্রথম লটের দৃশ্যধারণ শুরু হওয়ার কথা রয়েছে। এতে অংশ নিতে ১৯ জানুয়ারি চঞ্চল চৌধুরীসহ বেশ কয়েকজন শিল্পী মুম্বাইয়ে উড়াল দিচ্ছেন।

নির্বাচিত শিল্পী ও কলাকুশলীদের সঙ্গে পরিচিতিমূলক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. গওহর রিজভী, তথ্য সচিব খাজা মিয়া ও তথ্য কমিশনার আবদুল মালেক। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাহানারা পারভীন, উপ-সচিব সাইফুল ইসলাম, মন্ত্রীর দপ্তরের পরিচালক (জনসংযোগ) মীর আকরাম ইউ আহম্মদ, 'বঙ্গবন্ধু' চলচ্চিত্রের বাংলাদেশ অংশের লাইন প্রডিউসার মোহাম্মদ হোসেন জেমী।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন ও চলচ্চিত্রে শেরেবাংলা এ কে ফজলুল হকের চরিত্রের জন্য নির্বাচিত অভিনেতা শহীদুল আলম সাচ্চু।

একটাই লক্ষ্য সাফার

ম তারার মেলা রিপোর্ট

দ্রম্নত গতিতে নয়, আগের মতই আস্তে ধীরে এগুতে চান এ সময়ের আলোচিত মডেল-অভিনেত্রী সাফা কবির। কোনো প্রকার চাপ না নিয়ে ধীর গতিতে এগোতে চান সাফা কবির। জানালেন, এ বছর একটাই লক্ষ্য তার। আর সেটা হলো অভিনয়ে নিজেকে আরো দক্ষ করা। অনেক কাজ না করে কিছু মানসম্মত কাজের সঙ্গে যুক্ত হওয়া। সম্প্রতি এই অভিনেত্রী তৌসিফ মাহবুবের সঙ্গে একটি খন্ড নাটকে কাজ করলেন। 'নাবিক' শিরোনামের নাটকটি পরিচালনা করেছেন মোহন আহমেদ। চট্টগ্রামে জাহাজে এর শুটিং হয়েছে। নাটকটিতে অভিনয় করতে গিয়ে সাফার অন্যরকম এক অভিজ্ঞতা হয়েছে। এভাবে জাহাজে মনোরম লোকেশনে কখনো শুটিং করেননি তিনি।

এর আগে 'দুর্ঘটনায় কবলিত স্বামী' শিরোনামের নাটকে অভিনয় করেন সাফা কবির। এতে ইরফান সাজ্জাদের বিপরীতে দেখা যাবে তাকে। কথায় কথায় সাফা জানালেন, গতানুগতিক কাজ এখন আর তাকে টানে না। একটু ভিন্ন ধরনের গল্প হলেই এখন তিনি সেই কাজগুলোর সঙ্গে নিজেকে যুক্ত করবেন। যেখানে অভিনয় করার সুযোগ থাকবে। এদিকে সাফা একটি বড় বাজেটের ওয়েব সিরিজে অভিনয় করতে যাচ্ছেন। ফেব্রম্নয়ারির শেষের দিকে যেটির কাজ শুরু হবে। সিরিজটি নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠান থেকে কোনো কিছু না জানানোর কথা বলা হয়েছে। এই কাজের ব্যাপারে সাফা জানান, সিরিজটির গল্প শুনেই আমার ভালো লেগে যায়। যার কারণে আর না করতে পারিনি। খুবই ভালো লাগছে, এমন একটি কাজ করতে যাচ্ছি নতুন বছরে।

বাড়ি ছাড়ছেন কারিনা!

ম তারার মেলা ডেস্ক

দ্বিতীয়বার মা হতে যাচ্ছেন বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খান। চলতি বছর মার্চে দ্বিতীয় সন্তান জন্ম দেওয়ার কথা রয়েছে তার। নতুন অতিথি আসতে খুব বেশি দিন বাকি নেই। এরই মধ্যে বাড়ি ছাড়ছেন কারিনা কাপুর। এমন গুঞ্জনই বি-টাউনে। ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, দ্বিতীয় সন্তান জন্মের আগে নতুন বাড়িতে উঠবেন সাইফ আলি খান ও কারিনা কাপুর খান। তাই নতুন বাড়ি ছাড়ছেন তারা। যদিও বিষয়টি নিয়ে এখনো পরিষ্কার কিছুই বলছেন না সাইফ-কারিনা। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন কারিনা কাপুরের বাবা রণধীর কাপুর। গণমাধ্যমকে তিনি জানান, গেল বছর নিজেদের নতুন বাড়ি কিনেছেন সাইফ-কারিনা। নিজেদের মতো করে সাজিয়েছেন নতুন বাড়ি। সন্তানদের সুবিধামতো বাড়ি সাজিয়েছেন তারা। দ্বিতীয় সন্তান জন্মের আগেই নতুন বাড়িতে উঠবেন সাইফ-কারিনা।

২০১২ সালে অভিনেতা সাইফ আলি খানের সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হয়েছিলেন কারিনা। ২০১৬ সালের ২০ ডিসেম্বর প্রথম সন্তান জন্ম দেন কারিনা। সাইফ-কারিনা দম্পতির প্রথম ছেলের নাম তৈমুর আলি খান। সম্প্রতি চার বছরে পা দিয়েছে তৈমুর। এরই মধ্যে একাধিকবার খবরের শিরোনামে এসেছে তার নাম।

বলিউড সংশ্লিষ্ট গণমাধ্যমে খোঁজ নিয়ে জানা গেছে, চলতি বছর মার্চে দ্বিতীয় সন্তান জন্ম দেওয়ার কথা রয়েছে কারিনার। গত বছর ১২ আগস্ট কারিনার দ্বিতীয়বার মা হওয়ার কথা জানান সাইফ আলি খান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে