সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দর্শককে দুষলেন জয়া আহসান

তারার মেলা রিপোর্ট
  ০২ মার্চ ২০২৩, ০০:০০

চলতি সপ্তাহে দুই বাংলায় মুক্তি পেয়েছে যৌথ প্রযোজনার সিনেমা 'মায়ার জঞ্জাল'। এর মাধ্যমে দীর্ঘ প্রায় দেড় দশকেরও বেশি সময় পর সিনেমা পর্দায় ফিরলেন মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের নন্দিত অভিনেত্রী অপি করিম। এতে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন তিনি। কিন্তু সিনেমাটি নিয়ে দর্শক মহলে তেমন একটা আগ্রহ নেই দেখে হতাশা ও ক্ষোভ প্রকাশ করলেন দুই বাংলার আলোচিত অভিনেত্রী জয়া আহসান। এ বিষয়ে সামাজিক মাধ্যমে একটি পোস্টও শেয়ার করেছেন তিনি। সেখানে আক্ষেপের সঙ্গে জয়া আহসান লিখেছেন, 'মায়ার জঞ্জাল' ছবিটি মুক্তি পেয়েছে। বাংলাদেশের সিনেমা হলে চলছে। আমাদের দেশে যারা ভালো ছবির জন্য তৃষ্ণার্ত, এমন একটি অপূর্ব ছবি নিয়ে তাদের নীরবতায় আমি খুবই আশ্চর্য হয়েছি।

বাংলাদেশের দর্শকদের প্রতি ক্ষোভ ঝেড়ে এই অভিনেত্রী বলেন, যৌথ প্রযোজনার এই ছবিটি তো আমাদেরও, নাকি? অপি করিম আর সোহেল মন্ডল ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। ছবিটির মূলে আছে বাংলা ভাষার জাদুকর লেখক মানিক বন্দ্যোপাধ্যায়। চলচ্চিত্রটি নিয়ে বাংলাদেশের কলাকুশলীদের প্রতিও ক্ষোভ ঝাড়েন জয়া। তিনি লেখেন, ভালো ছবি নিয়ে আমাদের পরিচালক, শিল্পী, কলাকুশলীরা কথা বলতে থাকলে তবেই না ভালো ছবির আবহাওয়াটা গড়ে উঠবে, দর্শকদের তৃষ্ণা বাড়বে।

জয়া আরও বলেন, আমাদের নাগরিক সমাজের একেবারে প্রান্তে জীবনযাপন করা কিছু মানুষের এমন মায়াভরা সিনেমা আমি দেখিনি। জীবনের কঠিন কশাঘাত তাদের ম্রিয়মাণ, তিক্ত আর বাঁকা করে তুলেছে; কিন্তু সব ছাপিয়েও মমতা কীভাবে শেষ পর্যন্ত মানুষকে মানুষের সঙ্গে বেঁধে রাখে- সেই গল্পই দেখিয়েছেন পরিচালক ইন্দ্রনীল রায় চৌধুরী। ভালো বাংলা ছবির চৌহদ্দি বড় করতে চাইলে আমাদের মনটাও তো প্রসারিত করতে হবে। আমরা সবাই যেন ভালো ছবির সঙ্গে থাকি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে