বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

বিরলে ভোট গণনার সময় পুলিশের গুলিতে বৃদ্ধ নিহত 

দিনাজপুর প্রতিনিধি
  ২৯ এপ্রিল ২০২৪, ১১:১৯
ছবি-যায়যায়দিন

দিনাজপুর বিরলের আজিমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুলিশের গুলিতে মোহাম্মদ আলী (৭০) নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে। এ সময় পুলিশের গুলিতে আরো অন্তত তিন থেকে চার জন আহত হয়েছে।

গতকাল রোববার রাত ৯ টার দিকে আহত গুলিবিদ্ধ ব্যক্তিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে আনার পথে মৃত্যুবরণ করেন।

দিনাজপুর পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পুলিশ গুলিতে এক ব্যক্তির নিহত হওয়ার সংবাদ নিশ্চিত করে বলেন, বিরল উপজেলার আজিমপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে সিঙ্গুল হামিদ হামিদা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনায় শেষে দুই ইউপি সদস্য সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

উত্তেজিত দুই প্রার্থীর সমর্থকরা ভোট কেন্দ্রের জোরপূর্বক প্রবেশ করে ব্যালট বাক্স ছিনতাই ও পুলিশ সদস্যদের উপর হামলা করে। এতে পুলিশ সদস্যরা নিজেদের জানমাল ও সরকারি মালামাল রক্ষার্থে প্রথমে ফাঁকা গুলি করে। এরপরও পুলিশ সদস্যরা উপর আরোও হামলা বাড়িয়ে দিলে ৬০ থেকে ৭০ রাউন্ড শটগান থেকে গুলি ছোড়ে। এই শট গানের গুলিতে মোহাম্মদ আলী নামক এক ব্যক্তি ঘটনাস্থলে পড়ে যায়। পরে স্থানীয়রা আহত মোহাম্মদ আলীকে উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের আনার পথে তার মৃত্যু হয়। এ সময় পুলিশের কয়েক সদস্য আহত হয়েছেন বলে পুলিশ সুপার দাবি করেন।

এই ঘটনা কে কেন্দ্র করে দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ দ্রুত দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে আসেন এবং এটি সুষ্ঠু তদন্ত স্বার্থে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জানে আলম কে প্রদান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। আগামী তিন কর্ম দিবসের মধ্যেই তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। বর্তমানে ঘটনাস্থল থমথম ভাব বিরাজ করছে এবং সেখানে অতিরিক্ত পুলিশ ও মোতায়ন করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে