রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

চেরী ফুলের পুজা

তারার মেলা রিপোর্ট
  ১৪ মার্চ ২০২৪, ০০:০০

ঢাকাই সিনেমায় বর্তমানে উদীয়মান লাস্যময়ী নায়িকা হিসেবে যারা সবার নজর কেড়েছেন তাদের অন্যতম পুজা চেরী। ছোটবেলা থেকে অভিনয়ের সঙ্গে যুক্ত হলেও চলচ্চিত্রে তার ক্যারিয়ার বেশি দিনের নয়। কিন্তু এই স্বল্প সময়েই বেশ কিছু সিনেমার মাধ্যমে আলোচিত নায়িকাদের মধ্যে অন্যতম হয়ে ওঠেন এই অভিনেত্রী। খুব দ্রম্নততম সময়ের মধ্যেই ঢালিউডের তারকা নায়িকা বনে গেছেন। শিশুশিল্পী হিসেবে মিডিয়াতে পা রাখলেও অল্প কয়েক বছরের মধ্যে সেই শিশু চরিত্রে ছেড়ে নায়িকা হয়ে বেরিয়ে আসেন তিনি। এ দেশে অনেকেই আছেন যারা এক সময়ে শিশুশিল্পী হিসেবে সবার ভালোবাসা পেলেও বড় হয়ে নায়ক বা নায়িকা চরিত্রে সেই ভালোবাসা ধরে রাখতে ব্যর্থ হয়েছেন। অর্থাৎ তারা আর নিজেদের ক্যারিয়ার আর প্রলম্বিত করতে পারেননি। কিন্তু পুজা চেরী তাদের ব্যতিক্রম। তিনি শিশু শিল্পী হিসেবে যেমন সবার ভালোবাসা পেয়েছিলেন তেমনি নায়িকা হিসেবেও সবার ভালোবাসা পাচ্ছেন। এর কারণ হয়তো এক সময়ে শিশুশিল্পী হিসেবে যেমন মুখটি ছিল পুজার এখনো যেন সেই শিশুসুলভ মুখটিই রয়ে গেছে তার মুখের আদলে। সম্ভবত এ কারণেই আজও তিনি দর্শকের প্রিয়পাত্রী হয়ে আছেন। সেই যে ২০১২ সালে জাজ মাল্টিমিডিয়ার হাত ধরে শাহীন সুমন পরিচালিত 'ভালোবাসার রঙ' নামে চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে পা রেখে পুজা দর্শকের ভালোবাসা কুড়িয়েছিলেন; এরপর ২০১৮ সালে 'নূর জাহান' সিনেমায় নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করার পরও তা অব্যাহত রাখেছেন।

বিশেষ করে নায়িকা হিসেবে তার প্রথম বাংলাদেশি সিনেমা 'পোড়ামন-২'র মাধ্যমে দর্শকমনে স্থায়ী একটা জায়গা করে নিয়েছেন তিনি। এরপর শাকিব খানের বিপরীতে 'গলুই' সিনেমায় অনবদ্য অভিনয়ের পর তো পুজা নিজের অবস্থানকে আরও বেশি সংহত করে নিয়েছেন।

তারই ধারাবাহিকতায় চলতি বছরটিও নতুন রঙে রাঙানোর ইচ্ছা প্রকাশ করছেন পুজা। পুজা চেরি বলেন, আমাকে তো সিনেমা নিয়েই থাকতে হবে। এ বছরও আমার বেশ কিছু সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। পাশাপাশি হাতে আছে নতুন কিছু ভালো কাজও। গত বছর পুজা অভিনীত 'জ্বীন' নামে একটি সিনেমা মুক্তি পেয়েছে। নাদের চৌধুরী পরিচালিত ভৌতিক গল্পের সিনেমাটি গত বছরের ঈদুল ফিতরে ভালো ব্যবসা করেছিল। ছবিটি ঘিরে দর্শকের আগ্রহও বেশ ছিল। বিশেষ করে সিনেপেস্নক্সগুলোতে ছবিটি দেখার জন্য বেশ ভালোই ভিড় করেছে দর্শক। এর বাইরে 'পরি' নামের একটি ওয়েব সিনেমা মুক্তি পেয়েছে তার।

বর্তমানে হাতে আরও বেশ কিছু সিনেমার কাজ আছে পুজার। সেগুলো পর্যায়ক্রমে মুক্তি পাবে। তার আশা, সিনেমাগুলো দর্শকের মাঝে ভালো সাড়া ফেলবে।

পুজা অভিনীত 'নাকফুল' ছবিটি শুটিং ও সম্পাদনা শেষে নাকফুল আছে মুক্তির অপেক্ষায়। 'লিপস্টিক' শিরোনামের সিনেমাটিও মুক্তির অপেক্ষায় রয়েছে। এ ছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে সৈকত নাসির পরিচালিত 'মাসুদ রানা'। এ ছাড়া পুজা আরো একটি নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। ছবির নাম 'দরদিয়া'। ছবিটিতে পুজার বিপরীতে আছেন আদর আজাদ। এর আগে আলোক হাসানের 'নাকফুল' ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন আদর আজাদ ও পুজা চেরী। 'দরদিয়া' সিনেমাটি নব্বইয়ের দশকের রোমান্টিক প্রেমের গল্পের। ছবিটিতে থাকছে অ্যাকশনও। এ ছবি সম্পর্কে পুজা জানান, প্রায় তিন বছর আগে এই গল্প জেনেছেন তিনি। উদীয়মান এ অভিনেত্রী বলেন, 'অসাধারণ একটি গল্পের ছবি হবে এটি। চুক্তির আগে অন্য কোনো ছবির গল্প শুনতে বসে এতটা মুগ্ধ হইনি আমি। আমি যে চরিত্রটি করব, দারুণ একটি চরিত্র। ঠিকমতো করতে পারলে সুপারহিট হয়ে যেতে পারে ছবিটি।'

একের পর এক জুটি বেঁধে আদরের বিপরীতে অভিনয় করা প্রসঙ্গে ঢাকাই ছবির এ নায়িকা বলেন, 'লিপস্টিক' ছবিতে যে টিমের সঙ্গে কাজ করছি, এটিও সেই একই টিমের কাজ। এ ছবির পরিচালক, প্রযোজক, চিত্রনাট্যকার ও নায়ক একই। কাজের ব্যাপারে দারুণ আন্তরিকতা আদর ভাইয়ের। ভালো কাজের ব্যাপারে খুব চেষ্টা আছে। তার সঙ্গে এর আগে একটি কাজ শেষ করেছি। আরেকটির শুটিং চলছে। সহশিল্পী হিসেবে আদর ভাইয়ের সঙ্গে কাজ করতে বেশ ভালো লাগে। 'লিপস্টিক' ছবির শুটিংয়ে কাজ দেখে প্রযোজক, পরিচালক হয়তো আমাদের জুটি পছন্দ করেছেন। এ কারণেই আমাদের দুজনকে আবারও তাদের আরেক ছবিতে নিয়েছেন।'

এদিকে পুজার সঙ্গে জুটি নিয়ে আদর আজাদ বলেন, 'এটি প্রযোজক ও পরিচালক ভালো বলতে পারবেন। কারণ, তাদের পছন্দেই আমাদের দুজনকে পরপর ছবিতে নেওয়া হচ্ছে।'

গোল্ড মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত হবে 'দরদিয়া'। পরিচালক নিজেই চিত্রনাট্য করেছেন। এ ছবিটি যখন শুটিং স্পটে গড়াবে তার মধ্য দিয়েই আদর আজাদের সঙ্গে পুজা চেরির হ্যাট্রিক জুটি পূরণ হবে।

বিশ্বের সব দেশেই একটি সিনেমার জন্য জুটি যথেষ্ঠ গুরুত্বের দাবি রাখে। আর সেই জুটি যদি একবার দাঁড়িয়ে যায় তখন তাদের তারকা হতে সময় লাগে না। তখন সেটা নায়কের ক্যারিয়ারের জন্য যেমন সাফল্য বয়ে আনে তেমন নায়িকার ক্যারিয়ারেও সাফল্য বয়ে আনে। আদর আজাদও উদীয়মান অভিনেতা। ইতোমধ্যেই তার অভিনয় দর্শকের নজরে পড়েছে। প্রশংসিত হয়েছে তার অভিনয়। তেমনি পুজার অভিনয়ও দর্শকের নজরে পড়েছে। এখন এই দুজন যদি জুটি হিসেবে দাঁড়িয়ে যায় তাহলে বলতে হবে ঢাকাই ইন্ডাস্ট্রি শাকিব-অপু বা শাকিব-বুবলি পরবর্তী আরও একটি জুটি দেখতে যাচ্ছে ঢাকাই দর্শক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে