রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

করোনা আক্রান্তে বিশ্বে দ্বিতীয় স্থানে ভারত

করোনা আক্রান্তে বিশ্বে দ্বিতীয় স্থানে ভারত

ব্রাজিল, রাশিয়া ও ফ্রান্সকে পেছনে ফেলে ভারেত এখন করোনাভাইরাস আক্রান্তের তালিকায় সারাবিশ্বের মধ্যে দ্বিতীয় অবস্থানে রয়েছে। শনিবার এখন পর্যন্ত দেশটিতে কোভিড-১৯-এ সংক্রমিত হয়েছে ৯৬ লাখ আট হাজার ৪১৮ জন। আর করোনায় মৃত্যু হয়েছে এক লাখ ৩৯ হাজার ৭৩৬ জনের। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৬৫২ জন। ওয়ার্ল্ডোমিটারের জরিপ মতে, ভারতে প্রতিদিন গড়ে ৫০০ জন করে করোনায় মারা যাচ্ছে।

ভারতীয় সংবাদ মাধ্যমের বরাত দিয়ে জানা গেছে, দেশটিতে মোট মৃত্যুর এক তৃতীয়াংশ হয়েছে মহারাষ্ট্রে রাজ্যে। সেখানে এখন পর্যন্ত মারা গেছেন ৪৭ হাজার ৫৯৯ জন। ভারতে মৃত্যু তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে কর্নাটকে ও তামিলনাড়ু রাজ্য সেখানে মৃত্যু সাড়ে ১১ হাজার ছাড়িয়েছে। এরপর দিল্লিতে মারা গেছে ৯ হাজার ৪৯৭, পশ্চিমবঙ্গে আট হাজার ৬২৮, উত্তরপ্রদেশে সাত হাজার ৮৭৭ ও অন্ধ্রপ্রদেশ সাত হাজার ২০ জন। এছাড়াও বাকি রাজ্যগুলোতেও মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্য।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা সংক্রমণের হার তিন দশমিক ১৭ শতাংশ। তবে ভারতে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছে ৯০ লাখ ৫৮ হাজার ৮২২ জন। সূত্র : ওয়ার্ল্ডোমিটার ও আনন্দবাজার

যাযাদি/এমএস/২:১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে