সীতাকুণ্ডে একদিনে এক রোগীকে দু’বার করোনার টিকা প্রয়োগ

সীতাকুণ্ডে একদিনে এক রোগীকে দু’বার করোনার টিকা প্রয়োগ

চট্টগ্রামের সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে একদিনে নুরুল আলম (৫২) নামে এক রোগীকে দু’বার করোনার টিকা প্রয়োগ করার অভিযোগ পাওয়া গেছে।

চিকিৎসকের এমন ভুল টিকা প্রয়োগের ঘটনায় পার্শ্বপ্রতিক্রিয়ার আশঙ্কায় শঙ্কিত হয়ে পড়েছেন তিনি। এক ব্যক্তির শরীরে দু’বার টিকা প্রয়োগের সত্যতা স্বীকার করেছেন স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা (টিএইচও) ডা. নুর উদ্দিন।

ভুক্তভোগী নুরুল আলম জানান, অনলাইনে সকল প্রক্রিয়া অনুসরণ করে শনিবার সকাল ১১টায় স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে যান তিনি। কোনো কিছু বুঝে ওঠার আগে হাসপাতালের উপ-কমিউনিটি স্বাস্থ্য কর্মকর্তা রাখাল দাশ তার শরীরে পরপর দু’বার করোনার টিকা প্রয়োগ করেন। এ ঘটনার পর তিনি দু’বার টিকা প্রয়োগের কারণ জানতে চাইলে তিনি নিজের ভুল স্বীকার করেন এবং এ বিষয়ে কাউকে না বলতে অনুরোধ করন। টিকা প্রয়োগে ভুলের কারণে শরীরে পার্শ্বপ্রতিক্রিয়ার আশঙ্কায় ভুগছেন তিনি। বর্তমানে তার শরীর থেকে উপর্যুপরি ঘাম ঝরার পাশাপাশি শরীরে অত্যাধিক দুর্বলতা অনুভব করছেন বলেও জানান তিনি।

সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা (টিএইচও) ডা. নুর উদ্দিন জানান, এক রোগীকে দু’বার করোনার টিকা প্রয়োগের বিষয়টি অত্যন্ত দুঃখজনক। তবে একজন রোগীর শরীরে করোনার টিকার ১ম ডোজ দেওয়ার পর একদিনে ২য় ডোজ দিলে তা আর কাজে আসবে না। এতে ভয়ের কোনো কারণ নেই।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে