আলীকদমে ডায়রিয়ায় ৬ জনের মৃত্যু

আলীকদমে ডায়রিয়ায় ৬ জনের মৃত্যু

বান্দরবানের আলীকদমে ডায়রিয়ায় ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। রোববার ও সোমবার দু'দিনে উপজেলার করুকপাতা ইউনিয়নের ইয়ংচা ও মাংলুম দু'টি পাড়ায় এ ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা যায়। তবে তাৎক্ষনিক নিহতদের নাম জানা যায়নি।

ঘটনাস্থলে দুটি মেডিকেল টিম পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. অংসুইপ্রু মারমা।

স্থানীয়রা জানান, আলীকদম উপজেলার করুকপাতা ইউনিয়নের পাঁচ নাম্বার ওয়ার্ডের ম্রো জনগোষ্ঠী অধ্যুষিত ইয়ংচাপাড়া এবং মাংলুম পাড়া দুটিতে ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দেয়। বিশুদ্ধ খাবার পানির সংকট এবং প্রচণ্ড গরমে দুর্গম যোগাযোগ বিচ্ছিন্ন গ্রাম দুটিতে ইতোমধ্যে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে শিশু, কিশোর বয়স্ক শতাধিক নারী পুরুষ।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে গেছেন স্বাস্থ্য বিভাগের দু'টি মেডিকেল টিম। সেনাবাহিনীর সদস্যরাও হেলিকপ্টারযোগে আরও মেডিকেল টিম পাঠানোর চেষ্টা চালাচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে পার্বত্য জেলা পরিষদ বান্দরবানের সদস্য ম্রো গবেষক সিইয়ং ম্রো জানান, ম্রো জনগোষ্ঠীর দুর্গম ইয়ংচা ও মাংলুমপাড়া দুটিতে ডায়রিয়া ছড়িয়ে পড়েছে। ডায়রিয়ায় ইতোমধ্যে ছয়জনের মৃত্যু হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে মেডিকেল টিম পাঠানো হয়েছে।

সিভিল সার্জন ডা. অংসুইপ্রু মারমা জানান, প্রচণ্ড গরম ও দূষিত পানি ব্যবহারের ফলে দুর্গম এলাকাগুলোতে মৌসুমি ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দেয়। আলীকদমে ডায়রিয়ায় ছয়জনের মৃত্যুর খবর পেয়েছি। ঘটনাস্থলে মেডিকেল টিম পাঠানো হয়েছে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে