পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন হাসান সোহেল

পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন হাসান সোহেল

টানা তৃতীয়বার পরিবার পরিকল্পনা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন দৈনিক ইনকিলাবের মাইনুল হাসান সোহেল (হাসান সোহেল)। গত ২ বছরও তিনি একই পুরস্কার পান। বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে পরিবার পরিকল্পনা অধিদফতর প্রতি বছরের ন্যায় এ বছরও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার শ্রেষ্ঠ প্রতিবেদককে মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান করে। রোববার বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে পরিবার পরিকল্পনা অধিদফতরের আয়োজনে এক ভার্চ্যুয়াল সভায় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ পুরস্কার ঘোষণা করেন। করোনা মহামারি বাস্তবতার চ্যালেঞ্জ মাথায় রেখে দিবসটির এবারের প্রতিপাদ্য নির্ধারিত হয়েছে, ‘অধিকার ও পছন্দই মূলকথা : প্রজনন স্বাস্থ্য ও অধিকার প্রাধান্য পেলে কাক্সিক্ষত জন্মহারে সমাধান মেলে।’

সম্প্রতি দৈনিক ইনকিলাবে পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্যসেবা ‘জনপ্রিয় হচ্ছে সুখী পরিবার কল সেন্টার ১৬৭৬৭’ শীর্ষক প্রতিবেদনের জন্য হাসান সোহেল এই পুরস্কার পান।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, পরিবার কল্যাণ অধিদফতরের মহাপরিচালক শাহান আরা বানু, নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার, জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউটের মহাপরিচালক মো. শাহজাহান, পরিবার পরিকল্পনা ঢাকা বিভাগের পরিচালক মো. শরিফুল ইসলাম, পরিবার পরিকল্পনা অধিদফতরের আইইএম ইউনিটের পরিচালক আমির হোসেনসহ অন্য কর্মকর্তারা সভায় ভার্চ্যুয়ালি যুক্ত থেকে বক্তব্য রাখেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে